• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

পঞ্চগড়ে টিসিবির স্বল্পমূল্যের খাদ্য সামগ্রী বিক্রি শুরু

প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২২  

পঞ্চগড়ে টিসিবির স্বল্পমূল্যের খাদ্য সামগ্রী বিক্রি শুরু                
পঞ্চগড়ে ওএমএস, টিসিবি ও খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় ১ লাখ ২৬ হাজার মানুষের মধ্যে স্বল্পমূল্যে খাদ্য বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। 

বৃহষ্পতিবার স্থানীয় সরকারি স্টেডিয়ামের সামনে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম কর্মসূচির উদ্বোধন করেন। 

এ সময় পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল হক, পৌরসভার মেয়র জাকিয়া খাতুন, জেলা খাদ্য নিয়ন্ত্রক রেজাউল হক খন্দকারসহ জনপ্রতিনিধি, খাদ্য বিভাগ, প্রশাসনের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

ডিলারদের মাধ্যমে ওএমএস কর্মসূচির আওতায় জেলার তিনটি পৌরসভা, পাঁচটি উপজেলায় ৩০ টাকা কেজি দরে প্রতিটি পরিবার মাসে দুইবার ১০ কেজি চাল কিনতে পারবেন। টিসিবি’র আওতায় ৬৯ হাজার ৭৫ জন কার্ডধারী ডাল ও তেলের সঙ্গে ১৫ টাকা কেজি দরে ৫ কেজি করে চাল কিনবেন। এছাড়া খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ৫১ হাজার তিন জন নিবন্ধিত ভোক্তা ১৫ টাকা কেজি দরে মাসে একবার ৩০ কেজি করে ৩ মাস চাল কিনবেন। 

পঞ্চগড়ের ডিসি মো. জহুরুল ইসলাম জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল-আমার দেশের প্রতিটি মানুষ খাদ্য পাবে। তারঁই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিম্ন আয়ের মানুষের জন্য স্বল্প মূল্যে ওএমএস, টিসিবি ও খাদ্য বান্ধব কর্মসূচির মাধ্যমে এই উদ্যোগ নিয়েছেন। ৮৮ জন ডিলারের মাধ্যমে পঞ্চগড় জেলার পাঁচ উপজেলা ও তিনটি পৌরসভাসহ ৪৩টি ইউপির ১ লাখ ২৬ হাজার নিম্ন আয়ের মানুষের মাঝে সরকারি ছুটির দিন ব্যতীত প্রতিদিন স্বল্পমূল্যে খাদ্য সামগ্রী বিক্রি করা হবে। জেলায় পর্যাপ্ত চাল মজুদ রয়েছে। প্রত্যেক ডিলারের দোকানে পুলিশ ও আনসার এবং উপজেলা পর্যায়ের একজন কর্মকর্তা মনিটরিংয়ের দায়িত্বে থাকবেন বলে জানান তিনি। 

ওএমএস, টিসিবি ও খাদ্যবান্ধব কর্মসূচির উদ্বোধন উপলক্ষে গতকাল বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ের আয়োজন করেন জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম। 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –