• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

১০ দিন পর বাংলাবান্ধা স্থলবন্দর সচল

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২২  

১০ দিন পর বাংলাবান্ধা স্থলবন্দর সচল                               
সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজা, পবিত্র ঈদে মিলাদুন্নবী ও সাপ্তাহিক ছুটিসহ টানা ১০ দিন পর সচল হয়েছে দেশের একমাত্র চতুর্দেশীয় স্থলবন্দর বাংলাবান্ধা। সোমবার (১০ অক্টোবর) সকাল থেকে বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে। 

বাংলাবান্ধা কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম বলেন, সাপ্তাহিক ছুটিসহ দুর্গাপূজা ও ঈদে মিলাদুন্নবী উপলক্ষে উভয় দেশের ব্যবসায়ীদের সিন্ধান্ত অনুযায়ী ৯ অক্টোবর পর্যন্ত স্থলবন্দরের আমদানি-রপ্তানি সকল কার্যক্রম বন্ধ ছিল। আজ থেকে বন্দরের সব কার্যক্রম চলছে।

স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক কুদরত-ই-খুদা মিলন বলেন, দুর্গাপূজা ও ঈদে মিলাদুন্নবী উদযাপন ও সাপ্তাহিক ছুটিসহ ভারতীয় ফুলবাড়ী এক্সপোর্টার অ্যান্ড ইমপোর্টার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ও বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি গ্রুপের সঙ্গে সমন্বয় করে ১০ দিন স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখা হয়েছিল। 

আজ সোমবার (১০ অক্টোবর) সকাল থেকে স্থলবন্দরের কার্যক্রম সচল হয়েছে।

বাংলাবান্ধা স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, শারদীয় দুর্গাপূজা ও ঈদে মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে বাংলাবান্ধা স্থলবন্দরের ব্যবসায়ীদের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও ইমিগ্রেশন দিয়ে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক ছিল।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –