• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

 পঞ্চগড়ে জেলা ইজতেমা শুরু             

প্রকাশিত: ২ মার্চ ২০২৩  

 
পঞ্চগড়ে দেবীগঞ্জে শুরু হয়েছে তিনব্যাপী জেলা ইজতেমা। বৃহস্পতিবার (২ মার্চ) এন এন সরকারি হাইস্কুল মাঠে বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে জেলাভিত্তিক আঞ্চলিক ইজতেমা।

ইজতেমা ময়দানে জেলার মুসল্লিরা ছাড়াও আশপাশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে এবং আরব, সুদান, থাইল্যান্ড, তিউনিশিয়া, মালয়েশিয়া, মরক্কোসহ কয়েকটি দেশের মুসল্লিরা অংশগ্রহণ করছেন বলে জানা গেছে। আগামী শনিবার (৪ মার্চ) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে তিন দিনব্যাপী এই জেলা ইজতেমা।

আয়োজকরা জানান, কয়েকদিন ধরেই এন এন স্কুল মাঠে ইজতেমা প্রস্তুতির কাজ সম্পন্ন করতে স্বেচ্ছাশ্রম দিয়ে আসছেন শতাধিক তাবলীগ জামাতের সদস্য ও স্থানীয়রা। এর পাশাপাশি উপজেলা প্রশাসন ও পৌরসভার পক্ষ থেকে বিভিন্ন ধরনের সহযোগিতা করছে। ইজতেমায় দেশের বিভিন্নস্থান থেকে আসা তাবলীগের মুরব্বিরা দ্বীন ও ঈমানি বয়ান পেশ করবেন।

জেলা ইজতেমার প্রধান সমন্বয়কারী অধ্যাপক মুক্তার আলী জানান, আজ ফজরের নামাজের পর শুরু হয়েছে জেলা ইজতেমা। জেলা ও জেলার বাইরে থেকে মুসল্লিরা ইজতেমায় এসেছেন। ইজতেমার মুসল্লিদের জন্য এন এন স্কুল মাঠে ৫০ হাজার মানুষের ধারণ ক্ষমতা সম্পন্ন তাবু তৈরি করা হয়েছে। মুসল্লিদের সুপেয় পানির জন্য ২৫টি টিউবওয়েল, ৬টি অজুখানা ও ২৫০টি অস্থায়ী টয়লেটের ব্যবস্থা করা হয়েছে।

পৌরসভার মেয়র আবু বকর সিদ্দিক আবু বলেন, জেলা ইজতেমা হিসেবে দেবীগঞ্জ এবারই প্রথম। তাই পৌরসভার পক্ষ থেকে ইজতেমা সফল করতে সকল ধরনের সহযোগিতা করা হচ্ছে। আশা করছি সুন্দরভাবে ইজতেমা অনুষ্ঠিত হবে।

দেবীগঞ্জ থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) জামাল হোসেন বলেন, ইজতেমা ঘিরে সব স্তরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –