• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

গুজব ছড়িয়ে সড়ক অবরোধ-গাড়িতে আগুন, যুবদল নেতাসহ আটক ১৮

প্রকাশিত: ৫ মার্চ ২০২৩  

পঞ্চগড়ে হত্যার গুজব ছড়িয়ে পড়ায় ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় ১৮ জনকে আটক করেছে পুলিশ। শনিবার (৪ মার্চ) রাতে আহমদিয়া সম্প্রদায়ের লোকজন (কাদিয়ানী) দুজনকে গলাকেটে হত্যার গুজব ছড়িয়ে পড়লে শহরের ট্রাকস্ট্যান্ড এলাকায় সড়ক অবরোধ ও একটি মাইক্রোবাসে আগুন দেওয়ার ঘটনা ঘটে। 

ওই রাতে এ ঘটনায় এক যুবদল নেতাসহ ১৮ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন পঞ্চগড় সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিঞা। 

ওসি আব্দুল লতিফ মিঞা জানান, গ্রেপ্তারকৃত যুবদলের যুগ্ম আহ্বায়ক ফজলে রাব্বি শহরের বিভিন্নস্থানে গুজব ছড়ায় যে কাদিয়ানীরা জবাই করে দুইজনকে হত্যা করেছে। যেটি ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। গুজবের ঘটনায় ভাঙচুর ও লুটপাটের সঙ্গে জড়িত আরও ১৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানা যায়, গুজব ছড়ানোর পর শহরের ট্রাকস্ট্যান্ড এলাকায় ভাঙচুর, লুটপাটের ঘটনা ঘটে। একদল মাইক্রোবাসে আগুন লাগিয়ে দেয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। শনিবার দিবাগত রাত ১২টার পর থেকে পঞ্চগড় শহরে ইন্টারনেট সংযোগ বন্ধ হয়ে যায়। রোববার সকাল সাড়ে ১০টা পর্যন্ত শহরের ইন্টারনেট সংযোগ স্বাভাবিক ছিল না।

আহমদিয়া সম্প্রদায়ের সালানা জলসার মিডিয়া সেলের মাহমুদ আহম্মেদ সুমন বলেন, কে বা কারা মিথ্যা গুজব ছড়াচ্ছে, আমাদের লোকজন নাকি কাউকে মেরে ফেলে রেখেছে। গুজবকে কেন্দ্র করে আমাদের বাড়িঘরে হামলা চালানোর চেষ্টা করা হচ্ছে। আমাদের অনেক ঘর-বাড়ি, ব্যবসাপ্রতিষ্ঠান পুড়িয়ে দেওয়া হয়েছে। ধর্মীয় সম্প্রীতির জেলায় আমাদের এখন আতঙ্কে থাকতে হচ্ছে।

প্রসঙ্গত, পঞ্চগড়ের আহম্মদ নগরে আহমদিয়া সম্প্রদায়ের ৩ দিনব্যাপী সালানা জলসা বন্ধের দাবিতে শুক্রবার বিক্ষোভ মিছিল করে ইসলামি আন্দোলনসহ ধর্মভিত্তিক কয়েকটি সংগঠনের নেতাকর্মীরা। এ সময় মিছিলে বাধা দেওয়ায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়। এই ঘটনাকে কেন্দ্র করে দুজন নিহত হন। পরদিন শনিবার গুজবকে কেন্দ্র করে শহরে আবার উত্তেজনা ছড়িয়ে পড়ে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –