• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

আব্বাসের টাকার কাছে হেরে গেলেন সোহেল

প্রকাশিত: ৫ আগস্ট ২০২১  

নানা গুঞ্জনের পর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের আহ্বায়ক কমিটি ঘোষণা করেছে বিএনপি। সোমবার ঘোষিত নতুন কমিটিতে দক্ষিণে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালামকে আহ্বায়ক ও মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল আলম মজনুকে সদস্য সচিব করা হয়েছে। 
এ কমিটিতে বাদ পড়েছেন আগের কমিটির সভাপতি হাবিব উন নবী খান সোহেল এবং সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার। সাধারণ সম্পাদকের বাদ পড়া নিয়ে আলোচনা না থাকলেও গত কমিটির সভাপতি সোহেলের পদ হারানো নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। 

ঢাকা দক্ষিণ বিএনপিতে সোহলের উত্থানের কারণে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের প্রভাব কমে যাচ্ছিল। কিছুদিন ধরেই আলোচনা চলছিলো, সোহেলকে সরিয়ে নিজের অনুগত কাউকে কমিটিতে আনতে সর্বোচ্চ শক্তি প্রয়োগ করবেন মির্জা আব্বাস। বিএনপিতে মজনু মির্জা আব্বাসের অনুসারী হিসেবে পরিচিত।

সূত্র জানায়, আগের কমিটির সভাপতি হাবিব উন নবী খান সোহেল রাজপথের সক্রিয় নেতা। বিএনপির তরুণ নেতাদের মধ্যে জনপ্রিয় বটে। তার পদ হারানোর কারণ নেই। কিন্তু মির্জা আব্বাসের টাকার জোরের কাছে তিনি হেরে গেছেন বলে জানাচ্ছেন বিএনপি নেতারা।

বিএনপির ঢাকা দক্ষিণের নেতা হারুন অর রশিদ বলেন, সোহেল ভাই পরীক্ষিত নেতা। তাকে সরানোর কারণ দেখি না। কিন্তু মির্জা আব্বাস দীর্ঘদিন ধরে তাকে সরাতে চেষ্টা করছিলেন। এবার সফল হলেন। সোহেল ভাইকে সরিয়ে মজনু ভাইকে কমিটিতে আনলেন মির্জা আব্বাস। জেল-জুলুম সহ্য করেও টাকার কাছে হেরে গেলেন তিনি।

জানা গেছে, মির্জা আব্বাস তার অনুগত নেতাকে কমিটিতে আনতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে পাঁচ কোটি টাকা দিয়েছেন। এত টাকা খরচ করে কমিটিতে নিজের অনুসারী বসানোর কারণ জানতে চাইলে বিএনপির এক কেন্দ্রীয় নেতা জানান, ঢাকার দুই কমিটি খুবই গুরুত্বপূর্ণ। ঢাকার দুই কমিটি যাদের হাতে থাকে তারাই কেন্দ্রীয় বিএনপিতে ছড়ি ঘোরান। ফলে এ কমিটি হাতে রাখতে পাঁচ কোটি টাকা খরচ করা খুব বেশি কিছু নয়।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –