• বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
আমাদের বিচার চাইতেও বাধা দেওয়া হয়েছে: প্রধানমন্ত্রী ত্রিভুজ প্রেমের কারণে জীবন দিতে হলো সানজিদাকে: পুলিশ জামানতবিহীন গুচ্ছভিত্তিক ঋণ দেওয়ার নির্দেশ একদিনে ৮ কোটি ডলার বিক্রি করল বাংলাদেশ ব্যাংক কমতে পারে জ্বালানি তেলের দাম

নিয়ন্ত্রণ নিয়ে শীতল যুদ্ধে জড়িয়েছেন ছাত্রদলের সিনিয়র নেতারা

প্রকাশিত: ১ জুলাই ২০২২  

নিয়ন্ত্রণ নিয়ে শীতল যুদ্ধে জড়িয়েছেন ছাত্রদলের সিনিয়র নেতারা               
বিএনপির ছাত্র সংগঠন ছাত্রদলের পূর্ণ নিয়ন্ত্রণ নিয়ে শীতল যুদ্ধে জড়িয়েছেন দলটির সিনিয়র দুই নেতা। দলের একাধিক দায়িত্বশীল সূত্র জানায়, রুহুল কবীর রিজভী ও আমান উল্লাহ আমানের দ্বন্দ্বের কারণে সামগ্রিকভাবে বিএনপি আজ ক্ষতিগ্রস্ত হচ্ছে।

গুঞ্জন উঠেছে, দলের মধ্যে বিভক্তি সৃষ্টির লক্ষ্যেই বিএনপির সিনিয়র দুই নেতা উঠে পড়ে লেগেছেন।

আমান উল্লাহ আমান সাবেক ছাত্রদল নেতা হওয়ায় প্রভাব খাটানোর প্রতিযোগিতায় এগিয়ে রয়েছেন। আর কৌশলে নতুন কমিটির অনুমোদন দিয়ে ছাত্রদলকে নিজের আজ্ঞাবহ করতে বয়স্কদের বাতিল করে তরুণ নেতাদের গোপনে তোষণ করার অভিযোগ উঠেছে রিজভীর বিরুদ্ধে।

দলের দফতর সূত্র জানায়, রিজভী ও আমান গ্রুপের রেষারেষির কারণে ছাত্রদলের নতুন কমিটি নিয়ে সংকট তৈরি হয়েছে।

ছাত্রদল নেতাদের অভিযোগ, বিষয়টিকে কেন্দ্র করে বিএনপির কেন্দ্রীয় নেতারা দুই গ্রুপে বিভক্ত হয়ে পড়েছেন। এছাড়া তাদের দ্বন্দ্বের ফলে ছাত্রদলের ভবিষ্যৎ অনিশ্চয়তার মুখে পড়েছে।

রুহুল কবীর রিজভী বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে পুরোনোদেরসহ  একটি মিশ্র কমিটি করার বিষয়ে ভুলভাল বুঝিয়েছিলেন। তবে রিজভীর দাবিতে একমত হতে পারেননি তারেক। এরপর থেকে  রিজভী দলের ওপর প্রভাব বজায় রাখতে কৌশলে ছাত্রদলের নতুন নেতাদের আন্দোলন করতে উসকানি দিচ্ছেন। এসব কারণে রিজভীপন্থী ও আমানপন্থী নেতারা মারমুখী অবস্থায় রয়েছেন।

এ বিষয়ে বিএনপিপন্থী বুদ্ধীজীবীরা বলেন, ছাত্রদলের কমিটি নিয়ে বিএনপির সৃষ্ট সংকট ও নেতাদের উসকানি দলটির ভঙ্গুর অবস্থার আভাস দিচ্ছে। ছাত্রদলকে নিজেদের পকেটে রাখতে রিজভী ও আমান যে ঘৃণ্য খেলায় মেতেছেন, তাতে চলমান সংকট আরো ঘনীভূত হবে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –