• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আগামী দুই বছরের মধ্যে পৃথিবী হবে ডাটা নির্ভর: মোস্তাফা জব্বার

প্রকাশিত: ১৫ মে ২০২২  

ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ ও ডিজিটাল প্রযুক্তি প্রসারের ফলে আগামী ২ বছরের মধ্যে পৃথিবী ডাটা নির্ভর হবে বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

তিনি বলেন, প্রচলিত মিডিয়ার জায়গাও সেসময় দখল করে নেবে ডিজিটাল মিডিয়া। এরই ধারাবাহিকতায় ব্রডব্যান্ড ইন্টারনেটের চাহিদা ক্রমেই বাড়তে থাকবে। ডিজিটাল যুগে ডাটার চাহিদা মেটাতে ইকো-সিস্টেম দাঁড় করাতে অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়াসহ যে সব ক্ষেত্রে সহায়তা দরকার- সরকার তাই করছে।

গতকাল শনিবার সন্ধ্যায় ময়মনসিংহ টাউন হলে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর ময়মনসিংহ বিভাগীয় আহ্বায়ক কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় টেলিযোগাযোগমন্ত্রী এসব কথা বলেন।

উচ্চগতির ইন্টারনেট সেবা প্রদানে আইএসপিএবি’র গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে উল্লেখ করে তিনি বলেন, সময়ের প্রয়োজনে ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহারের বিকল্প থাকবে না। মন্ত্রী এ সময় জানান, দেশে গ্রাহকদের মধ্যে ব্রডব্যান্ড ইন্টারনেটের চাহিদা উত্তরোত্তর বেড়েই চলেছে।

তিনি বিসিএস, বেসিস, আইএসপিএবি ও ই-কমার্সসহ তথ্যপ্রযুক্তিখাতের ট্রেডবডিগুলোর মধ্যে অন্যতম ইন্টারনেট সেবা দানকারী প্রতিষ্ঠানগুলোর সংগঠন হিসেবে আইএসপিএবি’কে শক্তিশালী করতে শাখা কমিটি গঠনকে অত্যন্ত ভালো একটি উদ্যোগ হিসেবে উল্লেখ করেন।

মন্ত্রী করোনাকালে মানুষের জীবনধারা সচল রাখতে নিরবচ্ছিন্ন ইন্টারনেট সেবা নিশ্চিতে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের নিরলস প্রচেষ্টা সফল করতে আইএসপিএবি’র ভূমিকারও প্রশংসা করেন।

গ্রাহক সন্তুষ্টি অর্জন যেকোনো ব্যবসার জন্য অত্যাবশ্যক- এ কথা উল্লেখ করে মোস্তাফা জব্বার বলেন, গ্রাহক সন্তুষ্ট না হলে ব্যবসা চিরস্থায়ী হবে না এবং এক সময় ব্যবসা বিলীন হয়ে যাবে।

মন্ত্রী এ অনুষ্ঠানে ময়মনসিংহ বিভাগীয় নব-গঠিত আইএসপিএবি’র আহ্বায়ক কমিটির সদস্যদের শপথবাক্য পাঠ করান।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –