• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

বাংলাদেশের সফরে ব্যাটারদের দিকে চোখ লংকান কোচের

প্রকাশিত: ৬ মে ২০২২  

বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে ব্যাটারদের কাছ থেকে রান চান  শ্রীলংকার নতুন নিয়োগ পাওয়া প্রধান কোচ ক্রিস সিলভারউড। তিনি জানান, ভয় না পেয়ে আত্মবিশ্বাস নিয়ে রান করতে হবে শ্রীলংকার ব্যাটারদের। রানের জন্য মনোযোগী হতে হবে তাদের।

শ্রীলংকা ক্রিকেট দলের দায়িত্ব নেয়ার পর প্রথম সংবাদ সম্মেলনে সিলভারউড বলেছেন,গত কয়েক সপ্তাহ আমি শুধু পরিসংখ্যান নিয়ে কাজ করেছি, খুঁজেছি কোথায় উন্নতি করতে পারি। এরমধ্যে একটি হলো, রান করার ইচ্ছা। আমাদের ব্যাটসম্যানদের আত্মবিশ্বাস দিতে হবে এবং আউটের ভয় না পাবার কথা বলতে হবে।
শ্রীলংকার ব্যাটারদের ইতিবাচক ও সাহসী হিসেবে দেখতে চান সিলভারউড। এতে রান করার ব্যাপারে আগ্রহী হবে তারা। 

তিনি বলেন, এর মানে এটি নয়, আমাদের বেপরোয়া হতে হবে। আমি যা বলতে চাচ্ছি, আমাদের এর মধ্যেও স্মার্ট হতে হবে। কিন্তু আমি চাই তারা ইতিবাচক ও সাহসী হোক। আমরা যদি এই মনোভাব নিয়ে এগিয়ে যেতে পারি, তবে ডট বলের হার কমে আসবে এবং স্ট্রাইক-রেট বাড়বে, এটি একটি ভালো দিক হতে পারে।

তিনি আরো বলেন, এই সব কিছুই রান করার জন্য এবং আমরা ব্যাটিং লাইন আপে এটিই করতে চাই। আমি ছেলেদের মধ্যে আত্মবিশ্বাস জাগিয়ে তুলতে চেষ্টা করবো, যাতে তারা সেখানে গিয়ে ইনিংস তৈরি করতে পারে এবং বড় রান করতে পারে। তবে সেটি, অবশ্যই প্রথম ইনিংসে এবং আমাদের বোলারদের জন্য কিছু করার সুযোগ দেওয়া। তবে এটি রকেট সাইন্স নয়।

ব্যাটিং নিয়ে সিলভারউড আরো বলেন, আমরা ব্যাটিংয়ে আরও বেশি শৃঙ্খলা ও আরও ধৈর্য্য চাই। পাশাপাশি স্কোর করার আগ্রহও চাই।

ব্যাটারদের পাশাপাশি বোলারদেরকেও বার্তা দিয়েছেন সিলভারউড। বোলারদের প্রথম ১২ বলের উপর ফোকাস করতে বলেছেন তিনি। তার মতে এই ১২ বলই ব্যাটারদের উপর প্রভাব ফেলবে।

সিলভারউড বলেন, বিশেষভাবে আমি টেস্ট বোলারদের প্রথম ১২ বলে আগ্রাসী হওয়ার চ্যালেঞ্জ দেখছি। কারণ আমরা সবাই জানি, প্রথম ১২ বলের মধ্যে বড় প্রভাব রাখা যায় এবং ব্যাটারদের উপর চাপ সৃষ্টি করা যায়।

আগামী ৮ মে বাংলাদেশে আসবে শ্রীলংকা। ১০ মে থেকে দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে লংকানরা। ১৫ মে থেকে চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্ট খেলবে শ্রীলংকা। ২৩ মে থেকে ঢাকার মিরপুরে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অর্ন্তুভুক্ত।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –