• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

এবার তিন ফরম্যাটে দুই কোচের সন্ধানে বিসিবি

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২২  

এবার তিন ফরম্যাটে দুই কোচের সন্ধানে বিসিবি                                         
বাংলাদেশ ক্রিকেট দলের দক্ষিণ আফ্রিকান কোচ রাসেল ডমিঙ্গো কোচের পদ ছেড়ে দিয়েছেন। এরইমধ্যে বিসিবির কাছে তার পদত্যাগপত্রও পাঠিয়েছেন। সেটা গ্রহণও করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। 

ফলে জাতীয় দলের এ পদটি এখন খালি। তার পদত্যাগের সঙ্গে সঙ্গেই নতুন কোচের সন্ধানে নেমেছে বিসিবি। কোচ খোঁজার প্রক্রিয়া আনুষ্ঠানিকভাবে শুরুও করে দিয়েছে বিসিবি।

বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এ বিষয়ে বলেন, ‘সে পদত্যাগ করেছে, এটা ঠিক আছে। গতকাল রাতে আমাদের সিইওকে একটা চিঠি দিয়েছে পদত্যাগের ইমিডিয়েট ইফ্যাক্ট। এখানে কোনো কারণ দেখায়নি, সে বিসিবিকে ধন্যবাদ জানিয়েছে, বোর্ড তাকে যে সাপোর্ট দিয়েছে এর জন্য। বাংলাদেশ দলকে শুভকামনা জানিয়েছে সে। চুক্তি অনুযায়ীই তার সঙ্গে সব ক্লোজ করা হবে। ’

এবার তিন ফরম্যাটের জন্য মোট দুইজন কোচ খুঁজছেন বলেও জানিয়েছেন জালাল ইউনুস।

তিনি জানান,  ‘ইংল্যান্ড সিরিজের আগে আমাদের এখন যাদের সঙ্গে আলাপ-আলোচনা চলছে তাদের মধ্যেই কেউ একজন হয়তো দায়িত্ব নেবে। এখন চূড়ান্ত না হওয়া পর্যন্ত নাম উল্লেখ করতে চাচ্ছি না। আগে চূড়ান্ত হোক, তারপর প্রকাশ করবো। হয়তো দুজন কোচকে দেখা যাবে। দুজন আলাদা কোচ দেখা যাবে। টি টোয়েন্টির জন‍্য একজন, টেস্ট এবং ওয়ানডের জন‍্য আরেকজন। ’

বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আরো বলেন, ‘আমাদের আগেই প্ল্যান ছিল টি-টোয়েন্টিতে আলাদা কোচ রাখবো। বোর্ড প্রেসিডেন্টও আগে এটা বলেছেন। উনি এটাও বলেছেন লম্বা সময় চিন্তার জন্য, কোচিং সিস্টেমটা একটা ট্র্যাকে আনার জন্য পারফরম্যান্স ম্যানেজার নিয়োগ দেবে। সে বাংলাদেশের অভার অল ক্রিকেট নিয়ে কাজ করবে। এবং সে আমাদের ক্রিকেটকে এগিয়ে যাওয়ার পথ দেখিয়ে দেবে, লম্বা সময়ের জন্য পরিকল্পনা দেবে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –