• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

আদালতে বিএনপির আচরণ ক্ষমার অযোগ্য: বললেন ওবায়দুল কাদের

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০১৯  

বিএনপি আদালতে যে ঔদ্ধত্য আচরণ করেছে তা ক্ষমার অযোগ্য বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার ধানমন্ডি আওয়ামী লীগের সভাপতি রাজনৈতিক কার্যলায়ে ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে দফতর উপ-কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আদালতের ভেতরে বিএনপি রণাঙ্গনে পরিণতি করতে চেয়েছিলো। তারা আইন আদালত মানে না। তারা যদি আন্দোলনের নামে কোন বিশৃঙ্খলা করে তাহলে দাঁতভাঙা জবাব দেয়া হবে। আদালতের ভেতরে হট্টগোল করে যে ঔদ্ধত্য করেছে সেটা ক্ষমার অযোগ্য।

খালেদা জিয়ার মামলা রাজনৈতিক মামলা নয়। এটা দুর্নীতর মামলা, এ মামলায় সরকারের কিছু করার নেই।  তারা কথায় কথায় বলে তাকে রাজনৈতিকভাবে আটকে রাখা হয়েছে; বিএনপির সর্বাঙ্গে মিথ্যা বলা ছাড়া  কিছুই নেই।

দ্রব্যমূল্য বৃদ্ধিতেও বিএনপির হাত আছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, দ্রব্যমূল্যের দাম যেভাবে দিন দিন বেড়ে চলছে এর পেছনে তাদেরও (বিএনপি) একটা কারসাজি আছে। দেশের পরিস্থিতি অস্থিতিশীল করতে তারা উসকানি দেবে। এটা আমরা তদন্ত করছি। এখানে তারা নীরব আছে তা নয়। তারা প্রত্যেকটা ঘটনায় উসকানি দিচ্ছে, মদদ দিচ্ছে, ইন্ধন যোগাচ্ছে।

খালেদা জিয়া জেলে রাজার হালে আছে উল্লেখ করে তিনি বলেন, খালেদা জিয়া জেলে রাজার হালে আছেন, প্রধানমন্ত্রীর এই বক্তব্য হাসপাতাল কর্তৃপক্ষের উপরে চাপ সৃষ্টি করেছে বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের অভিযোগের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী যখন কথা বলেন তিনি জেনে শুনেই বলেন। তারা কী বলছেন সেটা বিবেচনা করে কথা বলেন না। তিনি যেটা বলেন সেটা নীতিগতভাবে বলেন। 

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, তাদের ব্যর্থতা দগদগে ব্যর্থতা, এ ব্যর্থতার কোনো সীমা নেই। তারা রাজনৈতিকভাবেও ব্যর্থ। সাংগঠনিকভাবে তাদের নেতৃত্বের নির্দেশ আসে টেমস নদীর ওপার থেকে। তাদের নেতৃত্বে ঠিক নেই। নেতাদের কেউ বলে রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তুলবে। আবার কাউকে পাওয়াই যায় না।

সম্মেলন উপলক্ষে দফতর উপ-কমিটি গৃহীত বিভিন্ন কর্মকাণ্ডের কথাও এসময় ওবায়দুল কাদের তুলে ধরেন।

এসময় উপস্থিত ছিলেন- দফতর উপ-কমিটির আহ্বায়ক আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্যে, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –