• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

এস এ গেমস এ শ্রীলংকাকে হারিয়ে ক্রিকেটে বাংলাদেশের স্বর্ণজয়

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০১৯  

নেপালে এসএ গেমসে বাংলাদেশের পদকতালিকায় যুক্ত হলো আরেকটি সোনা। ক্রিকেটে মেয়েদের হাত ধরে এলো এই সাফল্য। শ্রীলংকাকে ২ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলার মেয়েরা। 

নেপালের পোখারায় রঙ্গশালা স্টেডিয়ামে টস জিতে হাতে বল তুলে নেয় শ্রীলংকা। টুর্নামেন্টের অন্যান্য ম্যাচে রাজত্ব করলেও এদিন ব্যর্থ ছিলেন ব্যাটসম্যানরা। মাত্র ৪২ রানেই ৬ উইকেট হারানোর পর অর্ধশতক পেড়োনো নিয়েই শঙ্কায় পড়েছিল সবাই। তবে এরপর দলের হাল ধরেন নিগার সুলতানা ও ফাহিমা খাতুন।

দুজনের ৩০ রানের জুটিতে বিপর্যয় সামাল দেয় বাংলাদেশ। ফাহিমা ১৫ করে আউট হলেও লড়াই চালিয়ে যান নিগার সুলতানা। শেষ পর্যন্ত তিনি অপরাজিত থাকেন ২৯ রানে। এছাড়া সানজিদা ১৫ ও মুর্শিদা ১৪ রান করেন। নির্ধারিত ২০ ওভারে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেট হারিয়ে মাত্র ৯১ রান। লংকানদের পক্ষে থিমাশিনী একাই নেন ৪ উইকেট।

মামুলি টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারায় শ্রীলংকা। সালমা খাতুনের বলে ফেরেন আনালি। ১৪ রানেই লংকানদের ৩ উইকেট তুলে নিয়ে চেপে ধরে বাঘিনীরা।

এরপর উইকেট হারাতে থাকলেও রানের চাকা ঠিকই এগিয়ে নিচ্ছিলো শ্রীলংকা। শেষ ওভারে তাদের প্রয়োজন ছিল মাত্র ৭ রান, উইকেট ছিল তিনটি। বল হাতে জাহানারা। 

প্রথম তিন বলে দুই রান দেয়ার পর চতুর্থ বলেই উইকেট নেন জাহানারা। শেষ বলে প্রয়োজন ছিল ৩ রান। এই বলে রান আউট করে বাংলাদেশকে আনন্দে ভাসান নিগার সুলতানা। বাংলাদেশ জয় পায় ২ রানে, একই সঙ্গে চ্যাম্পিয়ন হিসেবে জিতে নেয় স্বর্ণপদক। 

লংকানদের পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন মাদাভী। এছাড়া ২৫ রান করেন আপসারা। এ ম্যাচে চারজন লংকান ব্যাটসম্যানকে রান আউট করেন টাইগ্রেসরা। দলের পক্ষে সর্বোচ্চ দুই উইকেট নেন নাহিদা আক্তার। 

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ৯১/৮ (২০ ওভার)

নিগার ২৯*, সানজিদা ১৫

থিমাশিনী ৮/৪, রানাতুঙ্গা ৬/১

শ্রীলংকা: ৮৯/৯ (২০ ওভার)

মাদাভী ৩২, আপসারা ২৫

নাহিদা ৯/২, সালমা ১২/১

ফলাফল: বাংলাদেশ ২ রানে জয়ী ও ত্রয়োদশ এসএ গেমস নারী ক্রিকেটে চ্যাম্পিয়ন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –