• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

করোনা: পঞ্চগড়ে অসুস্থ নারীকে হাসপাতালে নিল পুলিশ

প্রকাশিত: ১ এপ্রিল ২০২০  

পঞ্চগড় রেলওয়ে স্টেশন থেকে জ্বর ও সর্দি-কাশিতে আক্রান্ত মনোয়ারা বেগম (৪২) নামে এক নারীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। করোনা আক্রান্ত সন্দেহে ভয়ে কেউ ওই নারীর কাছে যাচ্ছিলেন না। খবর পেয়ে সোমবার (৩০ মার্চ) গভীর রাতে সদর থানা পুলিশের দুটি টিম তাকে উদ্ধার করে। মঙ্গলবার (৩১ মার্চ) সকালে মনোয়ারা বেগমের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক।

পুলিশ ও স্থানীয়রা জানায়, দিনাজপুরের বালুবাড়ি থেকে গত ২৪ মার্চ পঞ্চগড়ে এসেছিলেন মনোয়ারা বেগম। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ওইদিন থেকে সব ধরনের যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে গেলে তিনি পঞ্চগড় রেল স্টেশনে আটকা পড়েন। সপ্তাহজুড়ে তিনি রেল স্টেশনেই ছিলেন। একপর্যায়ে তিনি জ্বর ও সর্দি-কাশিতে আক্রান্ত হন। বিষয়টি বুঝতে পেরে করোনা আক্রান্ত সন্দেহে ভয়ে কেউ তার কাছে যাননি। পরে পঞ্চগরের পুলিশ সুপারের বিশেষ তত্ত্বাবধানে রাতেই ওই নারীকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় পুলিশের জিজ্ঞাসাবাদে তিনি নিজের নাম ও পরিচয় দেন। তবে তিনি কেন এসেছেন এবং কোথায় যাবেন তা বলতে পারেননি।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আককাছ আহমেদ বলেন, খবর পাওয়ার পর পুলিশ সুপারের নির্দেশে আমরা ওই নারীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করি। তাকে উদ্ধার এবং হাসপাতালে ভর্তি করতে আমাদের দুইটি টিম কাজ করেছে।

পঞ্চগর আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সিরাজউদ্দৌলা পলিন বলেন, হাসপাতালে ভর্তির পর তাকে যথাযথ চিকিৎসা সেবা দেয়া হয়েছে। তিনি জ্বর এবং সর্দি-কাশিতে আক্রান্ত ছিলেন। বর্তমানে তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে।

পঞ্চগরের পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী বলেন, উদ্ধারের সময় ওই নারীকে জীবাণুনাশক স্প্রে করে পুলিশ হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসকরাও পার্সোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) ব্যবহার করে তার কাছে যান এবং চিকিৎসা সেবা দেন। তাকে হাসপাতালে ভর্তি করে পর্যবেক্ষণে রাখা হয়েছে।।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –