• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

করোনা শনাক্তে প্রতি জেলায় ল্যাব স্থাপনের চেষ্টা চলছে- সচিব নুরুল

প্রকাশিত: ৪ জুলাই ২০২০  

ল্যাব সংকটের কথা বিবেচনা করে করোনা ভাইরাস পরীক্ষার জন্য আগামীতে প্রতিটি জেলায় পিসিআর ল্যাব স্থাপনের চেষ্টা চলছে বলে জানান ধর্ম মন্ত্রণালয়ের সচিব মোঃ নুরুল ইসলাম । তবে করোনা প্রতিরোধে সবাইকে আরো সচেতন হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিশেষ করে সামনে ঈদুল আযহা কোরবানীর হাটগুলোতে স্বাস্থ্য বিধি মেনে বেচা কেনা হয় এজন্য প্রশাসনের কঠোর নজরদারি বৃদ্ধি করতে হবে এবং ঈদে যারা বাড়ি আসবেন তাদের হোম কোয়ারিন্টেনে থাকতে হবে।

বৃহস্পতিবার বিকেলে দিনাজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ পরিস্থিতিতে করনীয় বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে ধর্ম মন্ত্রনালয়ের সচিব ও দিনাজপুর জেলার প্রধান সমন্বয়ক মোঃ নুরুল ইসলাম একথা বলেন।দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলমের সভাপতিত্বে মতবিনিময় সভায় ইমাম, উপজেলা প্রশাসন, চিকিৎসক, পুলিশ প্রশাসন ও জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় দিনাজপুরে করোনা পরিস্থিতির সর্বশেষ হালনাগাদের বিস্তারিত তুলে ধরেন দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক আবু সালেহ মোঃ মাহফুজুল আলম।

দিনাজপুরে ৪ টি জেলা মিলে একটি পিসিআর ল্যাবে করোনা পরীক্ষার কথা জানিয়ে সচিব বলেন, ‘আমরা চেষ্টা করছি প্রতিটি জেলায় একটি করে পিসিআর ল্যাব স্থাপনের জন্য। করোনা পরীক্ষার জন্য যে কীট গুলো সরকারিভাবে সরবরাহ করা হচ্ছে সেগুলো অযথা নষ্ট করা যাবে না। প্রতিটি কীট আনতে সরকারের প্রায় ৫ হাজার করে টাকা খরচ হয়। তাই এই বিদ্যমান পরিস্থিতিতে আমাদের সবাইকে মানবিক হতে হবে। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সেনাবাহিনীর লেঃ কর্ণেল মামুন, দিনাজপুরের পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন, এমআব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ শিবেস সরকার, জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, জেলা সিভিল সার্জন ডাঃ আব্দুল কুদ্দুস, , পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম প্রমুখ।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –