• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

কুড়িগ্রামে করোনা উপসর্গ সন্দেহে দুইজনের নমুনা রংপুরে প্রেরণ

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২০  

কুড়িগ্রাম সদর ও রাজারহাট উপজেলায় কোভিড-১৯ সন্দেহে দু’জন ব্যক্তির রক্তের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছে কুড়িগ্রাম স্বাস্থ্য বিভাগ। তারা দু’জনেই কয়েকদিন ধরে জ্বর, মাথাব্যথা ও সর্দি, কাশিতে আক্রান্ত বলে জানা গেছে। জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগ তাদের পরিবারকে হোম কোয়ারান্টাইনে থাকার পরামর্শ দিয়েছে। 

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, সদর উপজেলার পৌরসভা এলাকার কলেজ পাড়াস্থ তালতলা গাছবাড়ি গ্রামে ঢাকা ফেরত এক কর্মজীবী যুবক (২৮) জ্বর, মাথাব্যথা ও সর্দি, কাশিতে আক্রান্ত হয়ে বাড়িতে অবস্থান করছিল। এমন সংবাদের ভিত্তিতে শুক্রবার (৪এপ্রিল) দুপুর ১টায় সেই যুবকের রক্তের নমুনা সংগ্রহ করা হয়। ঐ যুবকসহ তার পরিবারকে হোম কোরান্টাইনে থাকার নিদের্শনা দেয়া হয়েছে। 

অপরদিকে রাজারহাট উপজেলার চাকিরপশার ইউনিয়নের চাকিরপশার তালুক গ্রামে নারায়ণগঞ্জ ফেরত অপর এক কর্মজীবী যুবকেরর (২৬) একই লক্ষণ থাকায় তারও রক্তের নমুনা সংগ্রহ করা হয় শুক্রবার (৩এপ্রিল) সন্ধ্যায়। দুজনের নমুনা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে টেস্টের জন্য প্রেরণ করা হয়েছে।

এ ব্যপারে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: নজরুল ইসলাম জানান, শুক্রবার সংবাদ পাওয়ার পরপরই স্বাস্থ্য বিভাগ ওই যুবক এবং পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়। সে জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত। তার অবস্থার অনেকটা উন্নতি হয়েছে। তারপরও জনমনে আতঙ্ক দূর করতে শনিবার দুপুরে একটি মেডিকেল টিম তার রক্তের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সিভিল সার্জন ডা: হাবিবুর রহমান জানান, যাদের রক্তের নমুনা সংগ্রহ করা হয়েছে সেগুলোর রিপোর্ট পজেটিভ পাওয়া গেলে ওই এলাকা লকডাউন করার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে তিনি এ নিয়ে কাউকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –