• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

গ্রাহক সেবা বৃদ্ধি করার নির্দেশ বিদ্যুৎ প্রতিমন্ত্রীর

প্রকাশিত: ১৮ জুন ২০২১  

চাহিদা মোতাবেক দ্রুত গ্রাহক সেবা বৃদ্ধির নির্দেশ দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বৃহস্পতিবার (১৭ জুন) অনলাইনে ডেসকো এলাকায় ২৪টি ৩৩/১১ কেভি সাবস্টেশন স্থাপনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভার্চুয়ালি তিনি এ নির্দেশনা দেন।

প্রতিমন্ত্রী বলেন, সেবা বৃদ্ধিতে প্রযুক্তির প্রয়োগ বাড়ানো আবশ্যক। ডেসকো এলাকায় স্ক্যাডা, ভূগর্ভস্থ তার, ভূগর্ভস্থ উপকেন্দ্র ও আধুনিক প্রযুক্তি স্থাপনের কার্যক্রম দ্রুততার সঙ্গে সম্পন্ন করতে হবে।

তিনি বলেন, নির্ধারিত সময়ের মধ্যেই কাজ সম্পন্ন করতে না পারলে ফাইন্যান্সিয়াল ও ইকোনমিক্যাল যে ক্ষতি হবে তার প্রভাব দীর্ঘমেয়াদি হবে।

২৪টি ৩৩/১১ কেভি সাবস্টেশন ডিজাইন, সরবরাহ, ইন্সটলেশন ও কমিশনিং করার উদ্দেশ্যে ২০১৭ সালের ২৯ সেপ্টেম্বর ১৮ মাসের মধ্যে কাজ সম্পন্ন করার জন্য চুক্তি কার্যকর হয়। প্রতিমন্ত্রী এ কাজে বিলম্ব হওয়ায় উষ্মা প্রকাশ করে বলেন, থার্ড পার্টি দিয়ে এ কাজগুলোর গুণগতমান সম্পর্কে পুনঃপরীক্ষা করা প্রয়োজন। 

তিনি বলেন, ২৪টি সাবস্টেশন কার্যকর হওয়ার ফলে সংশ্লিষ্ট এলাকায় ১ হাজার ৭৩৬ এমভিএ সক্ষমতা বাড়বে। ৪ লাখ ৫০ হাজার নতুন গ্রাহকের সুবিধা বাড়ার পাশাপাশি সিস্টেমলস কমবে ও লো ভোল্টেজ সমস্যার সমাধান হবে। এরফলে উত্তরা তৃতীয় ফেজ ও পূর্বাচলে বিদ্যুৎ সরবরাহ সিস্টেম শক্তিশালী হবে। মানসম্পন্ন বিদ্যুতায়নে গ্রাহক সন্তুষ্টি বাড়বে।

ডেসকো পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শেখ ফয়েজুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিদ্যুৎ সচিব মো. হাবিবুর রহমান ও ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক মো. কাউসার আমীর আলী সংযুক্ত থেকে বক্তব্য রাখেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –