• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

ঠাকুরগাঁও জেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২১  

ঠাকুরগাঁওয়ে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৩ জানুয়ারি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।  বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসনের আয়োজনে মতবিনিময় ও প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর কুতুবুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল ইসলাম, অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট কামরুন নাহার, নির্বাহী মেজিস্ট্রেট মাকসুদা পারভিন মাসু, সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) কামরুল হাসান সোহাগ, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, সাপ্তাহিক সংগ্রামী বাংলার সম্পাদক আলহাজ্ব আব্দুল লতিফ, সাংবাদিক কামরুল ইসলাম রুবায়েত প্রমুখ।

মতবিনিময়কালে জেলা প্রশাসক জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” বাস্তবায়নে সারা দেশের ন্যয় ঠাকুরগাঁও জেলায় প্রথম পর্যায়ে মোট ৭৯২ টি সরকারি ও ব্যক্তি উদ্যোগে ৩টি বাড়ি নির্মাণ করা হয়েছে। এর মধ্যে সদর উপজেলার উদ্বোধনের জন্য প্রস্তুত রয়েছে ৩৩৪টি, বালিয়াডাঙ্গী উপজেলায় ৬৫টি, রানীশংকৈল উপজেলায় ৭০টি, হরিপুর উপজেলায় ২৩৭টি ও পীরগঞ্জ উপজেলায় ৮৬টি বাড়ি। অন্যদিকে দ্বিতীয় পর্যায়ে আরও ১ হাজার ২১৭টি গৃহের জমি নির্বাচন ও নির্মাণ কাজ চলমান রয়েছে বলে জানানো হয়।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –