• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

পঞ্চগড় জেলা আইনজীবী সমিতির সভাপতি আমিনুর, সম্পাদক ফজলুল

প্রকাশিত: ১৩ মার্চ ২০২০  

পঞ্চগড় জেলা আইনজীবী সমিতির ২০২০-২১ কার্যনির্বাহী কমিটির নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত আইনজীবীরা সংখ্যা গরিষ্ঠতা পেয়েছে। ১১টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ  ছয়টি পদেই জয়ী হয়েছেন আওয়ামীলীগ সমর্থিত আইনজীবীরা। এদিকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় সহ-সভাপতি পদসহ পাঁচ পদে জয়ী হয়েছেন বিএনপি সমর্থিত আইনজীবীরা। 

বৃহস্পতিবার সন্ধ্যায় ভোট গণনা শেষে নির্বাচনের এই ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট অখিল চন্দ্র বর্মন। 

তিনি জানান, নির্বাচনে মোট ১৭৭ জন ভোটারের মধ্যে ১৭৪ জন আইনজীবী ভোট প্রদান করেন। নির্বাচনে ১২১ ভোট পেয়ে সভাপতি পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী এ্যাড: আমিনুর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ৪৬ ভোট পেয়ে পরাজীত হয়েছে বিএনপি সমর্থিত আইনজীবী এ্যাডঃ মির্জা আমিরুল ইসলাম।

এদিকে সাধারণ সম্পাদক পদে ৮৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগ সমর্থিত আইনজীবী এ্যাডঃ ফজলুল হক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ৮০ ভোট পেয়ে পরাজীত হয়েছে  বিএনপি সমর্থিত আইনজীবী এ্যাডঃ আব্দুল বারী। এছাড়াও আওয়ামী লীগ সমর্থিত মধ্যে বিজয়ী হয়েছেন, লাইব্রেরী সম্পাদক পদে এ্যাডঃ হুমায়ুন কবির বিপ্লব, লিগ্যাল এইড সম্পাদক পদে এ্যাডঃ আলহাজ্ব জালাল উদ্দীন আহাম্মদ এবং কার্যনির্বাহী সদস্য পদে এ্যাডঃ মুহাম্মদ কামরুজ্জামান ও এ্যাডঃ মকবুল হোসেন।

অপরদিকে বিএনপি সমর্থিতদের মধ্যে বিজয়ী হয়েছেন, সহ-সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় এ্যাডঃ গোলাম রব্বানী, সহ-সাধারণ সম্পাদক পদে এ্যাডঃ আবু সায়েদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে এ্যাডঃ খায়রুল আলম এবং কার্যনির্বাহী সদস্য পদে এ্যাডঃ আনছারুল ইসলাম হিমু ও এ্যাডঃ হাবিব আল আমিন ফেরদৌস।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –