• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

পঞ্চগড়ে আগুনে পুড়ে গেল ২৫ পরিবারের ঘরবাড়ি

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২১  

পঞ্চগড়ের বোদা উপজেলার বেংহারী বনগ্রাম ইউনিয়নের ভক্তেরবাড়ি আমডাঙ্গা এলাকায় অগ্নিকাণ্ডে ২৫ পরিবারের ৩০ ঘর আগুনে পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট বেশ কিছুক্ষণ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে পুড়ে নষ্ট হয়েছে ওই পরিবারগুলোর প্রায় ৫০ লাখ টাকার সম্পদ।

স্থানীয়রা জানায়, মঙ্গলবার দুপুরে ওই এলাকার সফিকুল ইসলাম রঞ্জুর বাড়ি থেকে অগ্নিকাণ্ডে সূত্রপাত হয়। মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে পাশাপাশি থাকা ঘরবাড়িতে। 

স্থানীয়রা আগুন নেভাতে ব্যর্থ হয়ে খবর দেয় ফায়ার সার্ভিসে। খবর পেয়ে পঞ্চগড় ও বোদা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট বেশ কিছুক্ষণ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এর মধ্যেই ২৫ পরিবারের ৩০ ঘর আগুনে পুড়ে যায়। ১৩ পরিবারের সব ঘরগুলো আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

ঘরে থাকা চাল, ডাল, নগদ টাকা, আসবাপত্রসহ সব জিনিস পুড়ে গেছে। বাকি পরিবারগুলোর আংশিক ক্ষতি হয়েছে। আগুনে পুড়ে ওই পরিবারগুলোর প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি স্থানীয়দের। অগ্নিকাণ্ডের পর পরই বোদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আলম টবি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সোলেমান আলী ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে প্রত্যেক পরিবারের মাঝে ৩০ কেজি করে চাল ও ৪টি করে কম্বল তুলে দেন।

বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোলেমান আলী বলেন, ১৩ পরিবারের সবগুলো ঘর আগুনে পুড়ে গেছে। ১২ পরিবারের আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছেন। আমরা প্রত্যেক পরিবারকে ৩০ কেজি করে চাল ৪টি করে কম্বল তুলে দিয়েছি। তাদের প্রত্যেক পরিবারকে নগদ ৬ হাজার টাকা ও দুই বান্ডিল করে টিন দেয়ার প্রক্রিয়া চলছে। এছাড়া উপজেলা পরিষদের পক্ষ থেকে প্রত্যেক ক্ষতিগ্রস্ত পরিবার পাবেন ৫ হাজার টাকা করে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –