• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

পঞ্চগড়ে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেল ৪৬ যুবক

প্রকাশিত: ৮ মে ২০২০  

১৪ দিনের প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকার পর পঞ্চগড় জেলা স্বাস্থ্য বিভাগ আনুষ্ঠানিক ভাবে ছাড়পত্র দিয়ে মুক্ত করে দিয়েছে চাঁদপুরের হাজিগঞ্জ থেকে আসা ৪৬ যুবককে। স্থানীয় সংসদ সদস্যের ত্বত্তাবধানে জগদল ডিগ্রী কলেজের বেশ কয়েকটি কক্ষে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ছিলেন চাঁদপুর থেকে আসা বিভিন্ন বয়সের এসব যুবক। আজ শুক্রবার তাদের কোয়ারেন্টাইন মেয়াদ শেষ হওয়ায় এবং তাদের মধ্যে করোনার কোন উপস্বর্গ না থাকায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে তাদের প্রত্যেককে আনুষ্ঠানিক ভাবে ছাড়পত্র প্রদান করে তাদের মর্যাদা দিয়ে ছেরে দেয় হয়। 

ছাড়পত্র প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, ছাড়পত্র অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ও পঞ্চগড় সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম উপজেলা নির্বাহী অফিসার গোলাম রাবান্নী, উপজেলা স্বাস্থ্য ও পঃপ কর্মকর্তা ডা. আফরোজা বেগম রিনা, জগদল ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবু তালেব মানিক, প্রভাষক গোলাম মোস্তফা বাবু। 

এসময় বক্তারা বলেন- সংসদ সদস্যের অর্থায়নে তাদের প্রত্যেককে একটি করে মাক্স, একটি জাতীয় পতাকা, একটি সাদা পতাকা, একটি করে গোলাপফুল ও নিজ বাড়িতে যাওয়ার জন্য ভাড়া বাবদ একশত করে টাকা প্রদান করেন। এছারাও সংসদ সদস্যের নিজ অর্থায়নে ১৪দিনের প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থাকা যুবকদের থাকা,খাওয়া, স্বাস্থ সেবাসহ সব ধরনের ব্যাবস্থা করেন তিনি। 

সংসদ সদস্য বলেন, চাঁদপুর জেলার হাজিগঞ্জ এলাকায় পল্লীবিদ্যুতের লাইনের কাজ করতো এসব যুবক ,তারা সবাই জেলার বাসিন্দা। করোনার প্রার্দুভাবে তারা গত এপ্রিল মাসের ২৪ তারিখ পঞ্চগড়ে আসেন। আসার পথে গোপন সংবাদের ভিত্তিতে পঞ্চগড়-১আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধানের নেতৃত্বে পুলিশ প্রশাসন তাদের নিলফামারী জেলার ডোমার-দেবীগঞ্জ সড়কে তাদের গতিরোধ করে এনে জগদল ডিগ্রী কলেজে ১৪দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখেন, এবং তাদের থাকা খাওয়ার ব্যায় ভার সংসদ সদস্য বহন করেন। পাশাপাশি কোয়ারেন্টাইনে থাকা সকলের বিদায়কালে নিজেদের স্বাস্থ্য সুরক্ষা ও  করোনা সংক্রমন রোধে নানা ধরনেরও পরামর্শ দেয় হয়। 

এদিকে কোয়ারেন্টাইনে থাকা অবস্থানরত যুবকরা তাদের অনুভুতি প্রকাশ করে বলেন, এমপি সাহেব আমাদের জন্য যা করেছেন মঙ্গলের জন্যেই করেছেন। আমাদেরকে এনে মনোরম পরিবেশে থাকা ,খাওয়া স্বাস্থসেবা সহ প্রয়োজনীয় সব ধরনের সুযোগ সুবিধা দিয়েছেন এবং ভালো মন্দরও খোজ খবর রাখতেন তিনি। এজন্য আমাদেও সকলের পক্ষ থেকে এমপিকে ধন্যবাদ জানায়।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –