• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

পঞ্চগড়ে তক্ষকসহ ৫ পাচারকারী ও প্রতারক আটক

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২  

পঞ্চগড়ে তক্ষকসহ ৫ পাচারকারী ও প্রতারক আটক                        
পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় একটি জীবিত তক্ষকসহ পাঁচ পাচারকারী ও প্রতারককে আটক করেছে পুলিশ।
শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে দেবীগঞ্জ উপজেলার বিভিন্ন স্থান থেকে তাদের আটক করে পুলিশ। 

আটককৃতরা হলেন- ঠাকুরগাঁও সদর উপজেলার পূর্ব শুখানপুকুরী এলাকার লালু মোহাম্মদের ছেলে রেজাউল করিম, পঞ্চগড় দেবীগঞ্জ উপজেলার পামুলি ইউনিয়নের রাজারহাট এলাকার আব্দুল বাসেদের ছেলে আমজাদ হোসেন, বোদা উপজেলার বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মনিপাড়া এলাকার সমারু চন্দ্রের ছেলে দেবারু চন্দ্র, পাচঁপীর ইউনিয়নের বৈরাতি সেনপাড়া এলাকার আফাজ উদ্দিনের ছেলে রফিকুল ইসলাম, দেবীগঞ্জ উপজেলার ভাউলাগঞ্জ প্রামানিক পাড়া এলাকার তোফাজ্জল হোসেনের ছেলে হাসান আলী।

জানা যায়, সংঘবদ্ধ চক্রটি খাগড়াছড়ির পাহাড়ি এলাকা হতে তক্ষক জাতীয় বন্যপ্রাণী অসৎ উদ্দেশ্যে সংগ্রহ করে পঞ্চগড় এলাকায় নিয়ে এসে দীর্ঘদিন ধরে বিভিন্ন মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়। একটি তক্ষক বিদেশে পাচারের জন্য ১৪ থেকে ১৫ জন ব্যক্তিকে নিয়ে দেবীগঞ্জ উপজেলার কালীগঞ্জ বাজার সংলগ্ন সুকাতু প্রধান উচ্চ বিদ্যালয় মাঠে বসে আলোচনা করতে বসেন। এ সময় অভিযান পরিচালনা করে দেবীগঞ্জ থানা পুলিশ চারজনকে আটক করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে ঐ চক্রের বাকি সদস্যরা পালিয়ে যান। এছাড়া শনিবার সকালে দেবীগঞ্জ বাজার থেকে হাসান নামক আরো একজনে আটক করা হয়। তাদের বিরুদ্ধে মামলার দায়ের করা হয়েছে।

দেবীগঞ্জ থানার ওসি জামাল হোসেন বলেন, শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে ঐ চক্রের পাঁচ সদস্যকে আটক করা হয়েছে। তদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –