• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

পঞ্চগড়ে বৃদ্ধাকে বাড়ি নির্মাণের জায়গা দিলেন স্বেচ্ছাসেবকলীগ কর্মী

প্রকাশিত: ১২ মে ২০২০  

করোনা দুর্যোগে আটোয়ারী উপজেলা প্রশাসন ও পুলিশের একান্ত সহযোগিতায় ঠিকানা খুঁজে পাওয়া অসহায় প্রবীণ বৃদ্ধা ইশারন বেগম (৯০) কে ঘিরে সংবাদ প্রকাশের পর তাকে সাহায্যের জন্য সহযোগিতার হাত বাড়িয়েছে অনেকে। উপজেলার মির্জাপুর ইউনিয়নের পাখরতলা গ্রামের ছোট মেয়ে আজিমা বেগমের বাড়িতে ঠাঁই পাওয়া এই অসহায় প্রবীণ বৃদ্ধার বাড়ি নির্মাণের জন্য ৩ শতক জমি দিয়ে সাহায্যের হাত বাড়ালো প্রতিবেশী যুবক কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের কর্মী রবিউল ইসলাম সুর্য। 

এদিকে উপজেলা প্রশাসন এবং পুলিশের পক্ষে খাদ্য সহায়তা সহ সার্বক্ষণিক খোঁজখবর রাখা হচ্ছে এ বৃদ্ধার। ইতোমধ্যে পঞ্চগড়ের জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন বৃদ্ধাকে বাড়ি নির্মাণের জন্য নগদ ২০ হাজার টাকা এবং দুই বান্ডিল ঢেউটিন প্রদান করেছেন। প্রাথমিক শিক্ষা, রাজশাহী বিভাগের অবসরপ্রাপ্ত বিভাগীয় উপ-পরিচালক অধ্যাপক আবদুল হাই চৌধুরী ইশারন বেগমের চিকিৎসার জন্য ১০ হাজার টাকা দিয়েছেন। 

উল্লেখ্য যে, সম্প্রতি ইউনিয়ন পরিষদে ত্রাণ চাইতে গিয়ে পা ভেঙ্গে পড়ে থাকেন মির্জাপুর এলাকার ইশারন বেগম নামে জনৈক এই বৃদ্ধা। তার পরিবার ঘরবাড়ি থেকেও ছিলনা। সৎ ছেলেরা তাকে দেখাশোনা না করে উল্টো রাস্তায় নামিয়ে দেন। খবর পেয়ে মানবিক আটোয়ারী উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন সুলতানা এবং পঞ্চগড়ের পুলিশ সুপার মো: ইউসুফ আলী দ্রুত উদ্যোগ নিয়ে অসহায় ইশারন বেগমকে ছোটমেয়ের বাড়িতে তুলে দেন এবং তার সুচিকিৎসা সহ বাসস্থানের দায়িত্ব নেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –