• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন রাবি-রুয়েটের ১২ শিক্ষার্থী

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২০  

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮ এর জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ১২ শিক্ষার্থী মনোনীত হয়েছেন। ইউজিসি’র ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানা যায়, ২০১৮ সালের প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে। এই তালিকায় রাবির ৮ জন ও রাবি অধিভুক্ত মেডিকেল কলেজের ১ জন এবং রুয়েটের ৩ জন শিক্ষার্থীর নাম প্রকাশ করা হয়েছে।
 
স্বর্ণপদকের জন্য মনোনীত রাবির শিক্ষার্থীরা হলেন- কলা অনুষদভুক্ত আরবি বিভাগের আবু বকর ছিদ্দিক, আইন অনুষদভুক্ত আইন বিভাগের অরিন্দম বিশ্বাস, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত অর্থনীতি বিভাগের মিতু পারভীন, বিজ্ঞান অনুষদভুক্ত পরিসংখ্যান বিভাগের সাম্মে আমেনা তাসমিয়া, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সোহেল রানা, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ইশরাত জাহান, প্রকৌশল অনুষদভুক্ত ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের মাহফুজুর রহমান, কৃষি অনুষদভুক্ত ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিভাগের সাবিনা ইয়াসমিন এবং চিকিৎসা অনুষদ থেকে বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত মেডিকেল কলেজের শিক্ষার্থী সুব্রত ঘোষ।

অন্যদিকে, রুয়েটের ৩ শিক্ষার্থী হলেন- ইলেক্ট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদভুক্ত ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সারোয়ার হোসেন, সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদভুক্ত সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের মাহমুদ হাসান, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদভুক্ত মেকাট্রনিক্স বিভাগের ফাইসাল রহমান বাদল।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –