• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

প্রধানমন্ত্রীর সঙ্গে কসোভোর রাষ্ট্রদূত ফিউনার সৌজন্য সাক্ষাত

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২০  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ এবং কসোভোর মধ্যে সহযোগিতার বিভিন্ন ক্ষেত্রগুলো খুঁজে বের করার ওপর গুরুত্বারোপ করেছেন। তিনি বলেন, আমাদের দুই দেশকে দেখতে হবে, কোন পণ্যগুলো রফতানি এবং কোনগুলো আমদানি করতে পারি। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে মঙ্গলবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কসোভোর নবনিযুক্ত রাষ্ট্রদূত ফিউনার উরিয়া সৌজন্য সাক্ষাতে এলে তিনি এসব কথা বলেন। বৈঠকের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বৈঠকের বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা সারাদেশে একশ’ বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলছি; কেননা দক্ষিণ এশিয়া, দক্ষিণপূর্ব এশিয়া এবং এর বাইরেও একটি ব্যাপক বাজার রয়েছে।

নবনিযুক্ত কসোভোর রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে প্রধানমন্ত্রী বাংলাদেশে তার (কসভো রাষ্ট্রদূতের) দায়িত্ব পালনকালীন সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

কসোভো রাষ্ট্রদূত এ সময় বাংলাদেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন। সারাবিশ্বে আপনার (শেখ হাসিনা) এবং বাংলাদেশের বিরাট ভাবমূর্তি রয়েছে, বলেন তিনি। 

কসোভা রাষ্ট্রদূত বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নেরও প্রশংসা করেন। তিনি বলেন, আমি দুই দেশের মধ্যে সহযোগিতার বিভিন্ন ক্ষেত্রগুলো খুঁজে বের করবো। এ সহযোগিতাকে আরো বাড়াতে চাই। 

তিনি বাংলাদেশের আইসিটি খাতের উন্নয়ন প্রসঙ্গে বলেন, আপনাদের আইসিটি খাতটি খুব সমৃদ্ধ। এসময় প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) সচিব মো. তোফাজ্জ্বল হোসেন মিয়া বৈঠকে উপস্থিত ছিলেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –