• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

ফের সরকারের দ্বারস্থ খালেদার পরিবার, ক্ষুব্ধ তারেক

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২  

ফের সরকারের দ্বারস্থ খালেদার পরিবার, ক্ষুব্ধ তারেক                  
দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরো বাড়ানো হবে। খালেদা জিয়ার বোন সেলিমা রহমান ও ভাই শামীম ইস্কান্দার এরই মধ্যে খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়াতে সরকারের কাছে আবেদন করেছেন। এতে বরাবরের মতোই নাখোশ খালেদা জিয়ার পুত্র ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

দায়িত্বশীল সূত্রের তথ্যমতে, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে ছিলেন বিএনপি নেত্রী খালেদা জিয়া। ২০২০ সালের ২৫ মার্চ শর্তসাপেক্ষে ছয় মাসের জন্য দণ্ড স্থগিত করে মুক্তি দেয় সরকার। এরপর থেকে সরকারের সহানুভূতিতে বাড়ছে খালেদা জিয়ার জামিনের মেয়াদ। 

যদিও এ বিষয় বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খানের সঙ্গে কথা হলে তিনি বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না। এমনকি ম্যাডামও (খালেদা জিয়া) আমাকে কিছু বলেননি।

এদিকে এ ঘটনার আদ্যোপান্ত জেনে দারুণভাবে চটেছেন লন্ডনে পলাতক ফেরারি আসামি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। 

লন্ডনের কিংস্টনভিত্তিক সূত্রের দাবি, পরিবারের পাশাপাশি দলেরও গুরুত্বপূর্ণ ব্যক্তি তারেক রহমান। কিন্তু তাকে না জানিয়ে বিএনপি নেত্রী খালেদা জিয়া যে কাজটি করেছেন, তা কোনোভাবেই মানতে পারছেন না তারেক।

তার ধারণা, দলের অন্য নেতাকর্মীদের মতো খালেদা জিয়াও সরকারের ইশারায় চলছেন। তাই এমন সিদ্ধান্ত তিনি (খালেদা জিয়া) সাবলীলভাবেই নিয়েছেন।

রাজনৈতিক বিজ্ঞজনরা বলছেন, ছেলে কিংবা দলের পক্ষ থেকে কোনোরকম সহায়তা না পেয়েই খালেদা আগের মতো এবারো সরকারের দ্বারস্থ হয়েছেন। বুঝে গেছেন, দল কিংবা তারেক কখনোই তার জন্য কিছু করবে না। করলে আগেই করতো। যেটা সরকার করেছে। সরকারই মহানুভবতার পরিচয় দিয়ে তাকে কারামুক্ত করেছে। তাই সেই নির্ভরতার জায়গা থেকে এবারো খালেদা জিয়া সরকারের শরণাপন্ন হয়েছেন। কিন্তু এ খবর শুনে গাত্রদাহ শুরু হয়ে গেছে তারেকের।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –