• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে সবাইকে আন্তরিকভাবে কাজ করার আহবান

প্রকাশিত: ৫ আগস্ট ২০২০  

পরিবেশ সুরক্ষা, বন বৃদ্ধি এবং সংরক্ষণসহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নপূরণে সবাইকে আন্তরিকভাবে কাজ করার আহবান জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন।

মঙ্গলবার সচিবালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎবার্ষিকীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি মূলক সভায় পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, উপকূলীয় চরাঞ্চলে বনায়নের মাধ্যমে সৃষ্ট সবুজ বেষ্টনী দেশের আয়তন বৃদ্ধিসহ প্রাকৃতিক বিপর্যয় রোধে কার্যকর ভূমিকা পালন করছে।

মন্ত্রী বলেন, এবারের ১৫ আগস্ট বিশেষভাবে তাৎপর্যপূর্ণ। কারণ জাতি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ পালন করছে। 

দেশের মানুষের প্রতি বঙ্গবন্ধুর অকৃত্রিম ভালোবাসার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, জাতির পিতার সুযোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বিশ্বব্যাপী করোনাভাইরাসের মহামারিতে দেশের মানুষের জীবন ও জীবিকা রক্ষায় নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

পরিবেশ মন্ত্রী বিশেষ এ পরিস্থিতিতে যথাযোগ্য মর্যাদা ও স্বাস্থ্যবিধি মেনে তার মন্ত্রণালয় ও এর আওতাধীন সব দফতর বা সংস্থাকে নির্ধারিত কর্মসূচি পালনের আহ্বান জানান। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান এনডিসির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার।

এ সময় আরো উপস্থিত ছিলেন- মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ড. মো. বিল্লাল হোসেন, অতিরিক্ত সচিব (উন্নয়ন) আহমদ শামীম আল রাজী, অতিরিক্ত সচিব (জলবায়ু পরিবর্তন) মো. মিজানুল হক চৌধুরীসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং পরিবেশ অধিদফতর, বন অধিদফতর, বাংলাদেশ বন শিল্প উন্নয়ন কর্পোরেশন, বাংলাদেশ ন্যাশনাল হারবেরিয়াম ও বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের প্রধানরা।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –