• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ চ্যাম্পিয়ন খুলনা বিভাগের মেয়েরা

প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারি ২০২০  

তৃণমূল থেকে নতুন খেলোয়াড় তৈরির লক্ষে কাজ করছে যুব ও ক্রীড়া মন্ত্রনালয়। এবার তাদের উদ্যোগে আয়োজিত হলো বঙ্গমাতা শেখ ফাজিলাতুন্নেসা মুজিব জাতীয় গোল্ডকাপ অনুর্ধ-১৭ ফুটবল টুর্নামেন্ট।  টুর্নামেন্টের শিরোপা নিজেদের করে নিয়েছে খুলনা বিভাগের মেয়েরা।  অনুষ্ঠিত ফাইনালে নির্ধারিত সময়ের  ২-২ গোলে ড্র থাকায়  টাইব্রেকারে নিস্পত্তি হয় ম্যাচের।  টাইব্রেকারে ৪-৩ গোলে ঢাকা বিভাগকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে খুলনা।

শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। 

ফাইনালে অসাধারণ দক্ষতা প্রদর্শন করে ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন খুলনা বিভাগের স্বর্না রানি মন্ডল।  টুর্নামেন্ট সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন একই দলের উন্নতি খাতুন। টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার পুরস্কারও লাভ করেছেন তিনি। সেরা গোলদাতা নির্বাচিত হয়েছেন ঢাকা বিভাগের সুস্মিতা বর্মন।

এর আগে সেমি-ফাইনালে চট্টগ্রাম বিভাগকে ৪-১ গোলে হারিয়ে ফাইনালের যোগ্যতা অর্জন করেছির খুলনা। অপর সেমি-ফাইনালে একমাত্র গোলে রংপুর বিভাগকে হারিয়ে ফাইনালে উঠে ঢাকা বিভাগ।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনুর্ধ্ব-১৭)-এ জেলা পর্যায়ে ৫৮১টি বিভাগীয় পর্যায়ে ৬৮টি ও জাতীয় পর্যায়ে ৮টি দলে মোট ১১৮২৬ জন খেলোয়াড় অংশ গ্রহন করেছে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –