• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত আব্দুল কাদের

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২০  

না ফেরার চলে গেলেন অভিনেতা আব্দুল কাদের। সারাজীবন যে মানুষটি সকলকে হাসিয়ে এসেছেন, জীবনের শেষবেলায় সকলকে কান্নার সাগরে ভাসালেন।

অভিনেতা আব্দুল কাদের এভারকেয়ার হাসপাতালে শনিবার সকাল ৮টা ২০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর মৃত্যুতে বিনোদন অঙ্গনজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। রাজধানীর বনানী কবরস্থানে দ্বিতীয় জানাজা শেষে শনিবার সন্ধ্যা ৫টা ৩৫ মিনিটে মায়ের কবরের পাশে তাঁর দাফন সম্পন্ন হয়েছে। এ তথ্য নিশ্চিত করে আব্দুল কাদেরের পুত্রবধূ জাহিদা ইসলাম জেমি সবাইকে দোয়া করতে অনুরোধ করেছেন।

রাজধানীর মিরপুর ডিওএইচএস সেন্ট্রাল মসজিদে সদ্য প্রয়াত জনপ্রিয় অভিনেতা আব্দুল কাদেরের প্রথম জানাজা সম্পন্ন হয় বাদ জোহর। জানাজায় অংশ নেন অভিনেতার আত্মীয়-স্বজন, ঘনিষ্ঠজন ও মসজিদের মুসল্লিরা। রাজধানীর সেগুনবাগিচার বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে নেওয়া হয় মরদেহ। বাদ মাগরিব দ্বিতীয় জানাজা শেষে তাঁকে দাফন করা হয় বনানী কবরস্থানে।

অভিনেতা আব্দুল কাদেরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কাদেরের প্যানক্রিসের (অগ্ন্যাশয়) ক্যানসার জটিল আকার ধারণ করলে গত ৮ ডিসেম্বর চেন্নাইয়ে নেওয়া হয়। বেশ কিছু পরীক্ষার পর ১৫ ডিসেম্বর তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

ভারতের চেন্নাইয়ের ভেলোর শহরের সিএমসি হাসপাতাল থেকে চিকিৎসা শেষে দেশে ফেরার পর ২০ ডিসেম্বর সন্ধ্যায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় এ অভিনেতাকে। এরপর তাঁর করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়। গত শুক্রবার মধ্য রাতে তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –