• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

বাটলার ঝড়ে অজিদের ৮ উইকেটে উড়িয়ে দিল ইংলিশরা

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২১  

সপ্তম টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে জয়ের ধারা অব্যাহত রেখেছে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। নিজেদের তৃতীয় ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়াকে একদম পাত্তাই দিল না ইংলিশরা।

মাত্র দুই উইকেট হারিয়ে ৫০ বল হাতে রেখে নির্ধারিত ১২৫ রানের লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। অস্ট্রেলিয়াকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিলো ইংলিশরা।

মূলত ওপেনার জস বাটলারের ঝড়েই আট উইকেটের বিশাল জয় নিয়ে অজিদের বিপক্ষে মাঠ ছাড়ে ইংলিশরা।

জস বাটলার ইনিংস ওপেন করতে নেমে অপরাজিত ছিলেন ৩২ বলে ৭১ রানে। ইনিংসে ৫টি ছক্কা এবং বাউন্ডারি মারেন তিনি। অস্ট্রেলিয়ার বাঘা বাঘা বোলার প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জস হ্যাজলউড, অ্যাডাম জাম্পা কিংবা অ্যাস্টন অ্যাগার – কেউ রেহাই পাননি বাটলারের ব্যাটের ঝড় থেকে।

১২৫ রানের লক্ষ্যে ব্যাটে নেমে প্রথম ৬ ওভারেই ৬৬ রান তুলে ফেলেন ইংলিশ ওপেনার জেসন রয় এবং জস বাটলার, তার মধ্যে সবচেয়ে বেশি মারমুখি ছিলেন বাটলার। অ্যাডাম জাম্পা ওভারের দ্বিতীয় বলেই জেসন রয়কে এলবিডব্লিউর ফাঁদে ফেলে সাজঘরে ফেরত পাঠান। ২০ বলে ২২ রান করেন জেসন রয়।

ওপেনিং পার্টনার ফিরে গেলেও বাটলারের তাণ্ডব থেমে থাকেনি। বরং, তার ব্যাটিং তাণ্ডবে ভেঙ্গেই পড়েন অসি বোলাররা। ১০ ওভারেই ইংল্যান্ড তুলে নেয় ৯৯ রান। এরমধ্যে অবশ্য ৮ বলে ৮ রান করে অ্যাস্টন অ্যাগারের বলে ম্যাথ্যু ওয়েডের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ডেভিড মালান।

জনি বেয়রেস্ট চার নম্বরে এসে বাটলার তাণ্ডবে  যোগ দেন তিনি। ১১ বল মোকাবেলা করে মেরেছেন ২টি ছক্কার মার। ১৬ রানে ছিলেন অপরাজিত। শেষ পর্যন্ত ১১.৪ ওভারেই কাংখিত জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান। শুরু থেকেই অজি ব্যাটারদের চেপে ধরে ইংলিশরা। মাত্র ২১ রানে চার উইকেট হারায় অস্ট্রেলিয়া। ওয়ার্নার ১, স্মিথ ১, ম্যাক্সওয়েল ৬ ও স্টয়নিস ০ রানে আউট হন।

এরপর ম্যাথু ওয়েডের সঙ্গে ৩০ ও অ্যাস্টন অ্যাগারের সঙ্গে ৪৭ রানের দুটি গুরুত্বপূর্ণ জুটি গড়েন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ওয়েড ১৮ ও অ্যাগার ২০ রান করেন।

একপ্রান্ত আগলে রেখে দলের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করে সাজঘরে ফেরেন ফিঞ্চ। মূলত তার ব্যাটেই লড়াই করার মতো সংগ্রহ পায় অজিরা। এছাড়া শেষ দিকে প্যাট কামিন্স ১২ ও মিচেল স্টার্ক ১৩ রানের দুটি ছোট ইনিংস উপহার দেন।

ইংল্যান্ডের হয়ে একাই ৩ উইকেট নেন ক্রিস জর্ডান। এছাড়া ক্রিস ওকস ও টাইমাল মিলস দুটি এবং লিয়াম লিভিংস্টোন একটি করে উইকেট নেন। 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –