• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বালিয়াডাঙ্গী উপজেলা আ’লীগের কমিটি বাতিল ঘোষণা

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০১৯  

সোমবার বিকালে ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে বড় ভাই মোহাম্মদ আলী সভাপতি ও ছোট ভাই সফিকুল ইসলাম সাধারণ সম্পাদক মনোনীত হলেও রাতেই তা বাতিল হয়ে যায়। 

সোমবার (২৫ নভেম্বর) রাতেই জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক  মুহ. সাদেক কুরাইশী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ হয়, বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ঘোষিত সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক সফিকুল ইসলামকে কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তে তা’ বাতিল করা হয় । 

দলীয় সুত্রে জানা গেছে, জেলা আওয়ামীলীগের সভাপতি ও ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য দবিরুল ইসলামের পরিবার থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন । উপজেলার আওয়ামীলীগের  শীর্ষ  এই দুটি পদে একই পরিবারের সদস্য হওয়ায় এলাকায় নানা কানাঘুষা ও গুঞ্জন শুরু হয় । তবে এ  নিয়ে কেউ প্রকাশ্যে মুখ খোলার সাহস পায়নি । 

সোমবার বিকাল ৩টায় উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত এই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন এমপি। উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি দবিরুল ইসলাম এমপি।

সম্মেলন শেষে এমপি দবিরুল ইসলামের  মেঝো ভাই মোহাম্মদ আলীকে সভাপতি ও সেঝো  ভাই সফিকুল ইসলামকে সাধারণ সম্পাদক নির্বাচিত ঘোষণা করা হয়। ৭১ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটিতে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বী ছিলেন না। সাধারণ সম্পাদক পদে প্রবীর কুমার রায়সহ চারজন প্রার্থী ছিলেন। তবে দুইজন প্রত্যাহার করে নিলেও প্রবীর কুমার রায় পরিস্থিতি থেকে সবকিছু নীরবে মেনে নেন। কমিটি বাতিল বিষয়ে জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক অধ্যক্ষ জুলফিকার আলী ভুট্টো নিশ্চিত করেন । কমিটি বাতিল নিয়ে এমপি দবিরুলের ভাই মনোনীত সভাপতি মোহাম্মদ আলী  তার প্রতিক্রিয়ায় বলেন, কেন্দ্রের সিদ্ধান্তে কমিটি বাতিল হলে আমিও এই সিদ্ধান্তকে অবশ্যই মেনে নেব । দলীয় সিদ্ধান্তের বাইরে আমি ও আমরা না । 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –