• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

বিজয় দিবস উপলক্ষে বেরোবিতে মহোৎসব পালন ও ৭ দফা দাবি পেশ

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) মহান বিজয় দিবসকে সামনে রেখে লাল সবুজের ৪৯ তম মহোৎসব পালন করেছে বঙ্গবন্ধুর আদর্শে লালিত বেরোবি শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু পরিষদ। এ মহোৎসবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা র‌্যালিতে অংশ নেয়।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ২নং একাডেমিক ভবনের সামনে থেকে বিজয় র‌্যালি বের হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয় থেকে রংপুর নগরীর মডার্ণ মোড় প্রদক্ষিণ করে ক্যাম্পাসের শেখ রাসেল মিডিয়া চত্তরে এসে র‌্যালিটি শেষ হয়। এরপর মহোৎসবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কমলেশ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক মশিয়ার রহমান, নীল দলের সাধারণ সম্পাদক ও লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক আসাদুজ্জামান মন্ডল প্রমূখ।

এসময় বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিয়ার রহমান বলেন, স্বাধীনতার ৪৮ বছর পরেও স্বাধীনতা বিরোধীরা সোচ্ছার হয়ে আছে সব জায়গায়। তারা বঙ্গবন্ধুর অসমাপ্ত রেখে যাওয়া কাজকে সম্পন্ন করতে বাধা প্রদান করছে। এমনকি এ বিশ্ববিদ্যালয়েও কাজ করতে বাধা দিচ্ছে।

তিনি আরো বলেন বঙ্গবন্ধরু প্রতিকৃতি নির্মাণ সহ ১১ দফা দাবিতে স্মারকলিপি দিয়েছিলাম আড়াই বছর আগে তার একটিও বাস্তবায়ন করেনি বর্তমান এই উপাচার্য। আমরা বঙ্গবন্ধু পরিষদ কথা দিলাম এ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিসহ বেগম রোকেয়ার প্রতিকৃতি স্থাপন করবো। বঙ্গবন্ধুর নেতৃত্বে যে বাংলাদেশ এসেছে আমরা চাই না তা এ ক্যাম্পাসে পদদলিত হোক।

এরপর বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে ৭ দফা দাবিতে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার কর্ণেল আবু হেনা মোস্তাফা কামাল বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

দাবিগুলো হলো- ১. বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ঢাকাস্থ্য লিয়াজো অফিস বন্ধ করা। ২. বিশ্ববিদ্যালয়ের সিনেট, সিন্ডিকেট, অর্থ কমিটির সভা, নিয়োগ বোর্ড, পদোন্নতি বোর্ড সহ সকল সভা-সেমিনার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে করতে হবে। ৩. নিয়োগ প্রক্রিয়ার স্বচ্ছতা আনতে হবে এবং ইউজিসি কর্তৃক অনুমোদিত ফাউন্ডেশন ট্রেনিং বন্ধ করতে হবে। ৪. ক্যাম্পাসে রাষ্ট্রয়ত্ব ব্যাংক এর শাখা স্থাপন করে বিশ্ববিদ্যালয়ের সকল প্রকার আর্থিক লেনদেন পরিচালিত করতে হবে। ৫. ৩১তম সিন্ডিকেট সভার সিন্ধান্ত মোতাবেক রসায়ন বিভাগের প্রভাষক জাকির হোসেনের সকল সমস্যা সমাধান করতে হবে। ৬. লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক আসাদুজ্জামান মন্ডলসহ যারা উচ্চতর ডিগ্রির জন্য আবেদন করেছেন তাদের ছুটি সহ প্রয়োজনীয় সহযোগীতা করতে হবে এবং অবিলম্বে শিক্ষাছুটি বিষয়ে একটি নীতিমালা প্রণয়ন করতে হবে। ৭. আইন অমান্য করে উপাচার্য নিজে যে সব পদের দায়িত্ব আকড়ে ধরে আছেন সেসব পদে বিধি মোতাবেক নিয়োগ দিতে হবে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –