• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

বেরোবির ঢাকাস্থ লিয়াজোঁ অফিস বন্ধের দাবি

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ঢাকাস্থ লিয়াজোঁ অফিস ও ইউজিসি কর্তৃক অনুমোদিত ফাউন্ডেশন ট্রেনিং বন্ধ করে সকল নিয়োগ প্রক্রিয়ার স্বচ্ছতা এনে নিয়োগ ও পদোন্নতি বোর্ড ও গুরুত্বপূর্ণ সকল সভা (সিনেট, সিন্ডিকেট, অর্থকমিটি) ক্যাম্পাসে করাসহ ৭ দফা দাবিতে ভিসিকে স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু পরিষদ।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মোস্তাফা কামাল বরাবর স্মারকলিপি প্রদান করেন শিক্ষক নেতারা। এছাড়াও আইন অমান্য করে ভিসি যেসব পদের দায়িত্ব আকড়ে ধরে আছেন সেসব পদে বিধি মোতাবেক নিয়োগ দেয়া, শিক্ষকদের শিক্ষাছুটি বিষয়ে একটি নীতিমালা প্রণয়ন করা এবং পাবলিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রাষ্ট্রয়ত্ব ব্যাংকের শাখা স্থাপন করার দাবি জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক খায়রুল কবির সুমন, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কমলেশ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক মশিউর রহমান, আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীল দলের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মন্ডল প্রমূখ। 

এর আগে সকালে ৪৯ তম স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে পতাকা হাতে একটি বর্ণিল শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে। রক্তার্জিত স্বাধীনতা অক্ষুন্ন রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা প্রতিষ্ঠার দৃঢ় অঙ্গীকার করেন অংশগ্রহণকারীরা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের ২নং একাডেমিক ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নগরীর মডার্ণ মোড় হয়ে ক্যাম্পাসে শেখ রাসেল মিডিয়া চত্তরে এসে শেষ হয় ।

এতে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্যে মশিউর রহমান বলেন, গত ৬ বছর ধরে ক্যাম্পাসে বঙ্গবন্ধু ও বেগম রোকেয়ার প্রতিকৃতি স্থাপনের দাবি জানিয়ে আসছি আমরা কিন্তু কোন প্রশাসনের আমলেই আমাদের দাবি মানা হয়নি তাই আমরা বঙ্গবন্ধু পরিষদ সিদ্ধান্ত নিয়েছি অতিদ্রুত প্রতিকৃতি স্থাপন করবো। তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে যে বাংলাদেশ এসেছে আমরা চাই না তা এই ক্যাম্পাসে পদদলিত হোক।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –