• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

বড় দুই ভাইয়ের পথে হাবিপ্রবির নাজমুল

প্রকাশিত: ১০ এপ্রিল ২০২২  

উচ্চ রক্তচাপ জনিত কারণে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থী মো. নাজমুল হক মারা গেছেন। এর আগে একই সমস্যায় তার বড় দুই ভাইয়েরও মৃত্যু হয়েছে। গতকাল শনিবার (৯ এপ্রিল) ভোরে হঠাৎ নাজমুল অচেতন হয়ে পড়লে হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নাজমুল হাবিপ্রবির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ১নং বেলাইচন্ডী ইউনিয়নের ডাঙ্গাপাড়া দোলাপাড়া গ্রামে। পাঁচ ভাইয়ের মধ্যে নাজমুল সবার ছোট ছিলেন। 

জানা গেছে, শুক্রবার ভোরে সেহরী করার পর হঠাৎ অচেতন হয়ে পড়েন নাজমুল। এসময় তাকে স্থানীয় এক চিকিৎসককে দেখানো হলে তিনি প্রাথমিকভাবে স্যালাইন দেয়ার পরামর্শ দেন। এতে নাজমুল হকের জ্ঞান না ফেরায় সকাল ৬টায় পার্বতীপুর মিশন হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নাজমুল হকের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক মো. রোকনুজ্জামান। তিনি বলেন, আমরা সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের পাঁচজন শিক্ষক নাজমুল হকের জানাজার নামাজে অংশ নিতে তার বাসায় এসেছি। আমি গত বৃহস্পতিবার (৭ এপ্রিল) নাজমুলদের সর্বশেষ ক্লাস নিয়েছি। এমন ঘটনা সত্যিই মেনে নেয়া অনেক কষ্টের। মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি যাতে নাজমুল হক জান্নাতবাসী হয়।

এদিকে নাজমুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের একটি মেধাবী তাজা প্রাণ ঝড়ে গেল। আমি মো. নাজমুল হকের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি। এবং তার রূহের মাগফেরাত কামনা করছি। মহান আল্লাহ্ তাকে জান্নাতুল ফেরদৌস দান করুন। আমীন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –