• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

মাছ দেখতে গিয়ে পুকুরে ঝাঁপ, যুবকের মৃত্যু

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২১  

পঞ্চগড়ে বউয়ের সঙ্গে পুকুরের মাছ দেখতে গিয়ে পুকুরে ঝাঁপ দিয়ে হাসান আলী (৩২) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। রোববার (২৫ এপ্রিল) সকাল ৬টায় পরিবারের লোকজন শ্যালো মেশিন দিয়ে পানি অপসারণ করে পুকুর থেকে তার মরদেহ উদ্ধার করে।

নিহত যুবক উপজেলা সদরের গড়িনাবাড়ি ইউনিয়নের বানিয়াপাড়া গ্রামের নজিব উদ্দিনের ছেলে এবং পেশায় একজন মাছ ব্যবসায়ী।

পরিবার জানায়, হাসান আলী দীর্ঘদিন ধরে মৃগী রোগে আক্রান্ত ছিলেন। তিন সন্তানের জনক হাসান মানসিকভাবেও কিছুটা অসুস্থ। শনিবার (২৪ এপ্রিল) রাতে হাসান আলী ও তার স্ত্রী শারমিনা বেগম বাড়ির পাশের একটি পুকুরে মাছ দেখতে যান।

একপর্যায়ে জোরপূর্বক স্ত্রী শারমিনাকে নিয়ে পুকুরের পানিতে ঝাঁপ দেন হাসান আলী। সাঁতার জানতেন না তিনি। এছাড়া মৃগী রোগী হিসেবেও পুকুর বা নদীর পানিতে নামা তার জন্য বিপদ ছিল।

দুজনে পুকুরে নামার পর গভীর পানিতে নিখোঁজ হন হাসান আলী। পুকুর থেকে উঠে স্ত্রী পানিতে তলিয়ে যাওয়ার কথা প্রতিবেশীদের জানান।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা রাতেই তার মরদেহ উদ্ধারের চেষ্টা শুরু করেন। কিন্তু মরদেহের কোনো খোঁজ না পেয়ে ব্যর্থ হয়ে ফিরে যান।

পরে স্থানীয়রা চারটি শ্যালো মেশিন দিয়ে পানি অপসারণ করে সকালে পুকুর থেকে মরদেহ উদ্ধার করেন তারা।

নিহতের বড় ভাই তৌহিদুল ইসলাম বলেন, শুনেছি স্বামী-স্ত্র্রী দুজনেই পানিতে ঝাঁপ দিয়েছিলেন। কিন্তু হাসান আলী পানিতে নিখোঁজ হন। তার মানসিক সমস্যা ছিল এবং মৃগী রোগে আক্রান্ত। আমরাও পুকুরে নেমে তাকে উদ্ধারের চেষ্টা করি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আলতামাস হুসাইন লেলিন বলেন, খবর পেয়ে আমি রাতেই ঘটনাস্থলে গিয়েছি। পুকুরের গভীরতা বেশি হওয়ায় মরদেহ উদ্ধারে সময় লাগে। হাসান আলীর কিছুটা মানসিক সমস্যা ছিল। এ কারণে হয়তো স্ত্রীসহ তিনি পানিতে লাফ দিয়েছিলেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আককাছ আহমেদ বলেন, পরিবার বা অন্য কোনো পক্ষ থেকে অভিযোগ পাওয়া যায়নি। জনপ্রতিনিধিসহ সকলেই বলছেন তিনি মানসিকভাবেও অসুস্থ। তিনি সাঁতার না জানার কারণে পানিতে তলিয়ে যেতে পারেন। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –