• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

যে ছোট দোয়ার আমলে রয়েছে বড় ৫ পুরস্কার

প্রকাশিত: ৩০ মে ২০২০  

প্রিয় নবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তাঁর উম্মতকে এমন একটি দোয়া শিখিয়েছেন, যে এ দোয়াটি পড়লে মহান রাব্বুল আরামিন আল্লাহ তায়ালা ৫টি স্বতন্ত্র পুরস্কার দান করবেন। এ পুরস্কারগুলো এত বড় যে, তার প্রতিটি পুরস্কারের জন্যই আলাদা আলাদা বড় আমল-ইবাদতের প্রয়োজন হয়।

যদি কেউ প্রিয় নবী করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের শেখানো এ দোয়াটি নিয়মিত ১০০ বার পাঠ করে তবে সে বড় বড় ৫টি স্বতন্ত্র পুরস্কার লাভ করবেন। দোয়াটি হলো-

لَا اِلَهَ اِلَّا اللهُ وَحْدَهُ لَا شَرِيْكَ لَهُ لَهُ الْمُلْكَ وَ لَهُ الْحَمْدُ وَ هُوَ عَلَى كُلِّ شَيْئٍ قَدِيْر
উচ্চারণ : ‘লা ইলাহা ইল্লাল্লাহু ওয়াহদাহু লা শারিকা লাহু লাহুল মুলকু ওয়া লাহু হামদ, ওয়া হুয়া আলা কুল্লি শাইয়িন কাদির।’ (বুখারি ও মুসলিম)।

অর্থ : আল্লাহ ছাড়া কোনো উপাস্য নেই। তিনি একক, তার কোনো শরিক নেই। রাজত্বও তার। প্রশংসা শুধু তারই। তিনিই সব কিছুর সর্বশক্তিমান।

এ দোয়াটি পাঠ করলে আল্লাহ তায়ালা যে ৫টি বড় পুরস্কার দান করবেন তাহলো-

(১) আল্লাহ তায়ালা তাকে ১০ জন গোলাম বা ক্রীতদাসকে স্বাধীন করার কিংবা ১০ জন বন্দি মানুষকে মুক্ত করার সওয়াব দান করবেন।

(২) আল্লাহ তায়ালা তাকে ১০০ নেকি দান করবেন।

(৩) আল্লাহ তায়ালা তার ১০০ গোনাহ মাফ করবেন।

(৪) ওই দিনের জন্য তাকে শয়তানের আক্রমণ থেকে নিরাপত্তা দান করবেন।

(৫) ওই দিন আল্লাহর কাছে এ ব্যক্তি ব্যতীত অন্য কেউ বেশি আমল পাবে না। তবে যে ব্যক্তি এ দোয়াটি ১০০ বারের চেয়েও বেশি পাঠ করবে, তার কথা ভিন্ন।

হাদিসে পাকে এ দোয়াটি সকাল ও বিকেল ১০ বার করে পাঠ করার কথাও এসেছে। যে যত বেশি এ দোয়াটি পাঠ করবে, তার মর্যাদা তত বেশি। মহান রাব্বুল আলামিন আল্লাহ তায়ালা মুসলিম উম্মাহকে এ দোয়াটি বেশি বেশি পড়ার মাধ্যমে উল্লেখিত পুরস্কারগুলো লাভ করার তাওফিক দান করুন। আমিন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –