• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

শহর ছেড়ে গ্রামে সংগঠিত হচ্ছে জামায়াত-শিবির

প্রকাশিত: ১৩ জুলাই ২০২১  

দীর্ঘদিন ধরে মাঠের রাজনীতিতে অদৃশ্য জামায়াত ও তাদের ছাত্রসংগঠন শিবির। তবে সম্প্রতি শহর ছেড়ে গ্রামের দিকে তাদের পরবর্তী মিশন নিয়ে অগ্রসর হচ্ছেন বলে জানা গেছে।

অনুসন্ধানে জানা গেছে, করোনাভাইরাসের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। শিক্ষার্থীরা প্রত্যেকেই তাদের বাড়িতে অবস্থান করছে। ফলে রাজধানীসহ বিভাগ ও জেলা শহরে তাদের ‘গোপনে করা’ রাজনৈতিক কর্মকাণ্ডও কার্যত মুখ থুবড়ে পড়েছে। এতে পুনরায় দলীয় কার্যক্রম চাঙ্গা এবং বিএনপির ছত্রছায়ায় ভাঙচুরসহ নানা অপকর্ম করতে শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা এখন গ্রামের দিকে দৃষ্টি দিয়েছে। আর এ কাজে তাদের সহায়তা করছে তৃণমূলের নেতারা।

আরো জানা গেছে, আন্ডারগ্রাউন্ডের রাজনীতিতে অভ্যস্ত জামায়াত এতদিন গোপনেই তাদের দলীয় কর্মযজ্ঞ সম্পাদন করে আসছিল। হাঁটি হাঁটি পা পা করে একটু একটু করে নিজেদের দলীয় এজেন্ডা বাস্তবায়নে অগ্রসর হচ্ছিল শিবির। কিন্তু বাধ সাধে করোনাভাইরাস। তাই এবার ভিন্ন পথে হাঁটছেন দলের নেতারা। তারই অংশ হিসেবে শিবিরকর্মীরা এখন গ্রামে গ্রামে অবস্থান করছে। 

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, গ্রামের পাড়া-মহল্লার মসজিদগুলোতে নিজেদের দলীয় কার্যক্রম চালিয়ে যাচ্ছে শিবির। তারা বিএনপির নেতাদের দাপট ও নানা অপকর্মের শক্তি হিসেবে ব্যবহৃত হচ্ছে। আর শিক্ষার্থী ছাড়াও তাদের নজরে রয়েছে এলাকার অল্পবয়সী সরলপ্রাণ মানুষ। এদের মগজ ধোলাই করে নিজেদের দলীয় কার্যক্রম অব্যাহত রেখেছে।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, বয়স্ক মানুষকে বশে আনা কঠিন। এমনকি তাদের মাধ্যমে গোপন পরিকল্পনা ফাঁসেরও সম্ভাবনা বেশি। তাই তাদের থেকে মুখ ফিরিয়ে অল্পবয়সী ও কোমলমতি শিক্ষার্থীরাই এবার শিবিরের টার্গেট। এ লক্ষ্যে তারা নতুন ষড়যন্ত্রের জাল বুনেছে। দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পাঁয়তারার অংশ হিসেবে বিএনপিকে সহায়তা করছে বিতর্কিত এ ছাত্র সংগঠন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –