• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

স্বর্ণবিহীন আরেক দিনে বাংলাদেশের প্রাপ্তি ৭ রূপা

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০১৯  

টানা তিন দিন এসএ গেমসে স্বর্ণবিহীন কাটলো বাংলাদেশের। কারাতের তিনটি ও তায়কোয়ানদোতে একটির পর আর কোনো স্বর্ণের মুখ দেখেননি বাংলাদেশের ক্রীড়াবিদ। তবে আগের দিনের চেয়ে রূপা বেড়েছে বাংলাদেশের। শুক্রবার এসেছে ৭ রূপা।

গলফ থেকে এসেছে সর্বোচ্চ ৪ রূপা। ছেলে ও মেয়ে দুই ইভেন্টেই পদক এসেছে, যদিও সেরা হতে পারেননি কেউই। ছেলেদের ব্যক্তিগত ইভেন্টে দ্বিতীয় হয়েছেন মোহাম্মদ ফরহাদ। দলীয় ইভেন্টেও একই ফল। মেয়েদের ব্যক্তিগত ইভেন্টে জাকিয়া সুলতানা ও দলগত ইভেন্টে জিতেছে রুপা।

শুটিংয়ে ১০ মিটার এয়ার পিস্তলে রূপা জিতেছেন আরদিনা ফেরদৌস আঁখি। এর আগে মেয়েদের ১০ মিটার এয়ার পিস্তল দলগত ইভেন্টে এসেছে ব্রোঞ্জ।

ভারোত্তোলনে মেয়েদের ৭১ কেজি ওজন শ্রেণিতে রোকেয়া সুলতানা সাথী জিতেছেন রূপা। এছাড়া ছেলেদের ৮৯ কেজি ওজন শ্রেণিতে রূপা জেতেন শাখায়েত হোসেন।

এদিকে মেয়েদের কাবাডিতে শ্রীলঙ্কাকে ১৭-১৬ পয়েন্টে হারিয়ে ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ। ফেন্সিংয়ে এসেছে তিনটি ব্রোঞ্জ। এর মধ্যে ছেলেদের ইভেন্টে দুটি ও মেয়েদের ইভেন্টে একটি। সাঁতারে পাওয়া গেছে দুটি ব্রোঞ্জ। ছেলেদের ১৫০০ মিটার ফ্রি স্টাইলে ফয়সাল আহমেদ ও মেয়েদের ৪০০ মিটার ব্যক্তিগত মিডলেতে তৃতীয় হন জোনায়না আহমেদ।

৭ দেশের এই প্রতিযোগিতায় পদক সংখ্যায় বাংলাদেশ আছে আগের পঞ্চম স্থানেই। ৪ সোনা, ১৮ রূপা ও ৫১ ব্রোঞ্জ মিলিয়ে ৭৩ পদক বাংলাদেশের। ৮১ সোনা সহ ১৬৫ পদক নিয়ে শীর্ষে ভারত। স্বাগতিক নেপাল ৪১ সোনা নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –