ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ৩ হাজার ৪৭১ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৯৯৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬৩ হাজার ৫০৩ জন।
  • মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৭ ১৪২৭

  • || ২১ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
শোক দিবসে দেশের সকল মসজিদে বিশেষ দোয়া ‘আধুনিক পদ্ধতি অনুসরণ করে শিশুদের পাঠদান করতে হবে’ লেবাননে পৌঁছেছে বাংলাদেশ সরকারের মানবিক সহায়তা ‘স্বাস্থ্যখাতের দুর্নীতি রোধে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে সরকার’ প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা পররাষ্ট্রমন্ত্রীর
১৩৫

খ্যাতিমান চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান মারা গেছেন

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০১৯  

শ্রাবণ মেঘের দিন, ঘেটুপুত্র কমলা, আগুনের পরশমনিসহ অসংখ্য সিনেমার চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান মারা গেছেন। রাজধানীর ইউনাইটেড হাসপাতালে রাত ১২ টা ২৬ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বিষয়টি নিশ্চিত করেন মাহফুজুর রহমান খানের ভাতিজা শাহাদাত রহমান খান।

শাহাদাত রহমান খান জানান, শুক্রবার জুমার নামাজের পর চকবাজারের শাহী মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বিকেল তিনটায় দীর্ঘদিনের কর্মস্থল বিএফডিসিতে নেয়া হবে, সেখানে তার দ্বিতীয় জানাজা হবে। এরপর মাহফুজুর রহমান খানকে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

এর আগে ২৫ নভেম্বর রাতে পুরান ঢাকার বাসায় খাবার খাওয়ার সময় লাংসের (ফুসফুসে) মধ্যে খাবার ঢুকে অসুস্থ হয়ে পড়েন। এরপর কাশির সঙ্গে রক্তপাত হতে থাকলে রাত দশটা নাগাদ স্বজনরা তাকে রাজধানীর গ্রিনলাইফ হাসপাতালে নিয়ে আসেন। সেখানে লাইফ সাপোর্টে থাকার পর ৩০ নভেম্বর পারিবারিক সিদ্ধান্তে ইউনাইটেডের হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

উল্লেখ্য, মাহফুজুর রহমান খান ১৯৪৯ সালের ১৯ মে পুরান ঢাকার হেকিম হাবিবুর রহমান রোডের এক বনেদী পরিবিরে জন্ম গ্রহণ করেন। পেশাদার চিত্রগ্রাহক হিসেবে তিনি ১৯৭২ সালে প্রথম চলচ্চিত্রে কাজ করেন। তিনি আলমগীর কবির, আলমগীর কুমকুম, হুমায়ুন আহমেদ, শিবলি সাদিকদের মত চলচ্চিত্র পরিচালকদের সঙ্গে কাজ করেছেন।

চলচ্চিত্রে চিত্রগ্রহণের জন্য তিনি নয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, আটবার বাচসাস পুরস্কার এবং একবার বিশেষ বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার লাভ করেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর