• বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ৯ ১৪৩০

  • || ১১ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
ড. ওয়াজেদ মিয়ার দর্শন তরুণ প্রজন্মের জন্য অনুকরণীয়: স্পিকার। নদীমাতৃক বাংলাদেশের ঐতিহ্য ধরে রাখতে সরকার কাজ করছে: নৌপ্রতিমন্ত্রী। কেজিতে ৪০০ টাকার বেশি কমেছে জিরার দাম। রোজায় নিত্যপণ্যের সংকট হবে না: বাণিজ্য প্রতিমন্ত্রী। সীমান্ত দিয়ে অস্ত্রধারীদের ঢোকার সুযোগ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী।

৫০ বছর পর নেকমরদ বঙ্গবন্ধু কলেজকে সরকারি ঘোষণা

প্রকাশিত: ২২ মার্চ ২০২৩  

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার নেকমরদ ইউনিয়নের নেকমরদ বঙ্গবন্ধু কলেজকে সরকারি ঘোষণা করে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। কলেজটিকে সরকারি ঘোষণা করায় চারদিকে আনন্দ উল্লাসে মেতে উঠেছে প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থী ও উপজেলার সর্বস্তরের সাধারণ মানুষ। দীর্ঘদিন পর তাদের দাবি পূরণ হওয়ায় উচ্ছ্বসিত সবাই। 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, সরকারিকৃত কলেজ শিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা -২০১৮ এর আলোকে নেকমরদ বঙ্গবন্ধু কলেজকে গত ১৬ মার্চ ২০২৩ হতে সরকারি করা হয়েছে।

৫০ বছর পর নেকমরদ বঙ্গবন্ধু কলেজকে সরকারি ঘোষণার খবরে উচ্ছ্বসিত হওয়ার পাশাপাশি মিষ্টি বিতরণও চলছে বিভিন্ন জায়গায়।

নেকমরদ বঙ্গবন্ধু কলেজের শিক্ষার্থী হাবিবুর রহমান বলেন, খবরটি শুনে মন থেকে ভালো লাগা কাজ করছে। এখন থেকে আমিও বলতে পারব আমি সরকারি কলেজ থেকে পড়াশোনা করেছি। এছাড়াও যারা পারিবারিক অস্বচ্ছলতার কারণে দূরে গিয়ে পড়াশোনা করতে পারেন না তাদের জন্য আরও সহজ হলো। আমিসহ আমরা সকলে আজকে অনেক খুশি ও গর্বিত। 

স্থানীয় সমাজসেবক রাফসান জানি বলেন, নেকমরদ বঙ্গবন্ধু কলেজ অতীতেও নেকমরদবাসীর জন্য আলোর প্রদীপ হয়ে ছিলো। আমাদের নেকমরদের অধিকাংশ মানুষ কৃষির ওপর নির্ভরশীল। নিম্ন এবং মধ্যবিত্ত পরিবারের ছেলে মেয়েদের জন্য এই কলেজটি ছিল সর্বশেষ পড়ালেখার বাতিঘর। কারণ বাড়ির খেয়ে পড়ে নিম্ন এবং মধ্যবিত্ত পরিবারের ছেলে-মেয়েরা এখান থেকে এইচএসসি এবং ডিগ্রি পাস করে। নেকমরদ বঙ্গবন্ধু কলেজ সরকারি হওয়ায় এখন বাইরে থেকে বিসিএস ক্যাডার শিক্ষক আসবে। এর ফলে শিক্ষার মান আগের তুলনায় অনেক বৃদ্ধি পাবে। নেকমরদ বঙ্গবন্ধু কলেজ সরকারি হওয়ার কারণে আমাদের এলাকার ছেলে মেয়েদের পড়ালেখার প্রতি আগ্রহ আরও বাড়বে। আমাদের নেকমরদে হাই স্কুলে পড়ার জন্য সরকারি হাই স্কুল রয়েছে, বাকি ছিল সরকারি কলেজ। এখন সেটাও হয়ে গেলো। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি আবারও ধন্যবাদ জ্ঞাপন করছি। 

২নং নেকমরদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ আবুল হোসেন বলেন, আমাদের চাওয়া আজ পূরণ হলো। আমি চেয়ারম্যানের দায়িত্বে থাকা অবস্থায় সরকারিকরণ এটি আমার পরম সৌভাগ্যের। আমাদের কলেজে পড়াশোনা করা সকল শিক্ষার্থীরা সব দিক দিয়ে এগিয়ে যাবে ইনশাআল্লাহ। 

নেকমরদ বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ হেলাল উদ্দীন বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমি অনেক খুশি ও আনন্দিত। আমি বর্তমানে ঢাকায় রয়েছি আর আমার হাতে প্রজ্ঞাপনটি রয়েছে। ৫০ বছর পর আমাদের স্বপ্ন পূরণ হলো। এখন আমাদের প্রতিষ্ঠানে আরও শিক্ষার মান উন্নত হবে। আশা রাখছি সবকিছুতে বদলে যাবে নেকমরদ বঙ্গবন্ধু কলেজ। 

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকারনাইন কবির স্টিভ বলেন, এটি উপজেলাবাসীর একটি প্রাণের চাওয়া ছিল। যা আজকে পরিপূর্ণ হলো। এটির মাধ্যমে এ উপজেলায় শিক্ষার মান বৃদ্ধি পাবে। 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –