• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

প্রতিকূল বিশ্বে শেখ হাসিনার নেতৃত্বে অনেক দেশের চেয়ে ভালো আছি

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২২  

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সরকার করোনা মহামারি এবং বিশ্বে যুদ্ধ পরিস্থিতির মধ্যেও দেশকে অনেক দেশের তুলনায় ভালোভাবে পরিচালনা করছে। এ কারণে আমরা অনেক দেশের চেয়ে ভালো আছি।  

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর কাকরাইলে তথ্য ভবন মিলনায়তনে বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক ২০২২ প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

প্রধান অতিথির বক্তব্যে ড. হাছান বলেন, কদিন আগে একটি রিপোর্টে এসেছে যুক্তরাজ্যের অনেক মানুষ এখন কয়েক বেলায় খায় না। আমাদের দেশে সেই পরিস্থিতি এখনো হয়নি। মার্কিন যুক্তরাষ্ট্রে এসএমএস করে সবাইকে আরো কয়েক মাস আগে বলা হয়েছে, সাশ্রয়ীভাবে বিদ্যুৎ ব্যবহারের জন্য। 

তিনি বলেন, জার্মানিতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এক মিনিটের জন্যও কখনো বিদ্যুৎ যায়নি। সেই জার্মানিতে ইউক্রেন যুদ্ধের পর বিদ্যুতের জন্য লোডশেডিং শুরু হয়েছে, রেশনিং করা হয়েছে। অস্ট্রেলিয়াতে কখনো বিদ্যুৎ যেতো না, সেই অস্ট্রেলিয়ার সিডনীসহ বিভিন্ন জায়গায় লোডশেডিং হচ্ছে। 

হাছান মাহমুদ বলেন, আমাদের সবার সম্মিলিত লক্ষ্য হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন এঁকে দেশ রচনা করেছিলেন, আমাদের পূর্বসূরি মুক্তিযোদ্ধারা যে স্বপ্ন এঁকে জীবন দিয়ে এই দেশ রচনা করে গেছেন, সেই স্বপ্নের ঠিকানায় দেশকে পৌঁছানো। 

তথ্যমন্ত্রী বলেন, গণমাধ্যম  রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ, রাষ্ট্রের আয়না হিসেবে কাজ করে ও মানুষের তৃতীয় নয়ন খুলে দেয়। সাংবাদিকদের ব্যক্তিগত উৎকর্ষ সাধনে এবং সততা ও নিষ্ঠা উৎসাহিত করতে প্রেস কাউন্সিল পদক চমৎকার ভূমিকা পালন করবে। 

বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত অনুষ্ঠানে বিচারপতি মো. নিজামুল হক নাসিম, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ফারুক আহমেদ, বাংলা একাডেমির মহাপরিচালক এবং পদক জুরি বোর্ডের চেয়ারম্যান কবি মুহম্মদ নূরুল হুদা প্রমুখ বক্তব্য দেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –