• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

ভোটের উৎসবে শামিল হতে আহ্বান, ‘আসুন ভোট দেই’

প্রকাশিত: ৩ জানুয়ারি ২০২৪  

ভোটের অধিকার প্রয়োগ ও সরকারের উন্নয়নকে এগিয়ে নিতে আগামী ৭ জানুয়ারি ভোটের উৎসবে শামিল হতে আহ্বান জানিয়ে মানববন্ধন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষক ও শিক্ষার্থীরা।

এডুকেশন, রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট ফোরাম অব বাংলাদেশ’র (ইআরডিএফবি) সভাপতি ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য অধ্যাপক ড. সাজ্জাদ হোসেনের নির্দেশনায় আজ বুধবার (৩ জানুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ে ২নং গেট সংলগ্ন পার্কের মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এডুকেশন, রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট ফোরাম অব বাংলাদেশ’র (ইআরডিএফবি) ব্যানারে মানববন্ধনে অংশ নেন বেগম রোকেয়া বিশবিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও সাবেক-বর্তমান শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের শিক্ষার্থী শাহাজাহান আলীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন এডুকেশন, রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট ফোরাম অব বাংলাদেশ (ইআরডিএফবি) রংপুর অঞ্চলের সমন্বয়ক ও বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক আসাদুজ্জামান মন্ডল আসাদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক শরিফুল ইসলাম, ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক গোলাম রব্বানী, রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ডঃ বিজন মোহন চাকি, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শামীম, লোকপ্রশাসন বিভাগের স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থী মাহফুজা মুন্নি, বাংলা বিভাগের স্নাতকোত্তর শেষ পর্বের শিক্ষার্থী সবুজ কামাল প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, উন্নয়ন ও গণতন্ত্র রক্ষায় জাতীয় নির্বাচনে সঠিক প্রার্থীকে ভোট দেয়া কতটা গুরুত্বপূর্ণ সেই সম্পর্কে সকলকে অভিহিত করতে হবে। আসুন নিজে ভোট দেই, আশে পাশের সকলকে ভোট প্রদানে উৎসাহ প্রদান করি। নির্বাচনে ভোট প্রদান আপনার-আমার গণতান্ত্রিক অধিকার। ভোট ‍প্রদান করে আপনার অধিকার প্রতিষ্ঠা করুন।

এসময় আরো উপস্থিত ছিলেন রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. হারুন উর রশিদ, লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক সাব্বীর আহমেদ চৌধুরী, ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের প্রভাষক রবিউল ইসলাম সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় দুই শতাধীক শিক্ষার্থী।

মানববন্ধন শেষে আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিতে জনগণকে উৎসাহিত করতে ‌‘ভোটের উৎসব‌’ শিরোনামে বিশ্ববিদ্যালয়ের সামনে প্রচারপত্র বিলি করেছে এডুকেশন, রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট ফোরাম অব বাংলাদেশ (ইআরডিএফবি)। 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –