• রোববার ১০ ডিসেম্বর ২০২৩ ||

  • অগ্রহায়ণ ২৪ ১৪৩০

  • || ২৫ জমাদিউল আউয়াল ১৪৪৫

আগামী তিনদিনে যেসব প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা স্থগিত

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২৩  

     
আগামী তিনদিনে বেশ কয়েকটি চাকরির পরীক্ষা হওয়ার কথা ছিলো। এ নিয়ে চিন্তিত ছিল চাকরিপ্রার্থীরা। তবে চাকরির পরীক্ষার বেশ কয়েকটি এরই মধ্যে স্থগিত করেছে স্ব স্ব প্রতিষ্ঠান। চলুন জেনে নেয়া যাক মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার যেসব চাকরির পরীক্ষা স্থগিত থাকবে।

পাওয়ার গ্রিডের পরীক্ষা স্থগিত
পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের কারিগরি সহায়ক পদে আগামী মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার অনুষ্ঠিতব্য ব্যবহারীক পরীক্ষা/ফিল্ড টেস্ট, শারীরিক যোগ্যতা ও অভিজ্ঞতা এবং সাক্ষাৎকার গ্রহণ সংক্রান্ত পরীক্ষা স্থগিত করা হয়েছে। 

এ প্রতিষ্ঠানটির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কারিগরি সহায়ক পদে পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। পরীক্ষার নতুন তারিখ পরবর্তী সময়ে জানিয়ে দেওয়া হবে।

বাপেক্সের পরীক্ষা স্থগিত
বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন কোম্পানি লিমিটেডের (বাপেক্স) ১১টি পদের চলমান মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। আগামী মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার এসব পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তারিখ নির্ধারিত ছিলো। 

এসব পদগুলো হলো ফোরম্যান, হেডম্যান, ল্যাবরেটরি টেকনিশিয়ান, মাড সুপারভাইজার, ওভারশিয়ার, এসি মেকানিক, অটো ইলেকট্রিশিয়ান, ক্রেন অপারেটর, ডেরিকম্যান, মেশিনিস্ট ও মেকানিক। এসব পদের নতুন পরীক্ষার তারিখ পরবর্তী সময়ে জানিয়ে দেওয়া হবে বলে প্রতিষ্ঠানটির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

নিম্নতম মজুরি বোর্ডের পরীক্ষা স্থগিত
শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে নিম্নতম মজুরি বোর্ডের প্রসেস সার্ভার ও অফিস সহায়ক পদের পরীক্ষা ২ নভেম্বর ছিলো। এরই মধ্যে তা স্থগিত করা হয়েছে। নতুন সময়সূচি ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট
বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের ২ নভেম্বর অনুষ্ঠিতব্য সহকারী হিসাবরক্ষণ কর্মকর্তা ও হেলথ অ্যাসিস্ট্যান্ট পদের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষার নতুন তারিখ যথাসময়ে প্রকাশ করা হবে।

স্থাপত্য অধিদফতরের পরীক্ষা স্থগিত
স্থাপত্য অধিদফতরের তিনদিনের মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। স্থগিতকৃত মৌখিক পরীক্ষার সময় পরে জানিয়ে দেওয়া হবে। প্রতিষ্ঠানটির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, স্থাপত্য অধিদফতরে জনবল নিয়োগের জন্য লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ৩১ অক্টোবর, ১ ও ২ নভেম্বর তারিখে (যথাক্রমে মঙ্গলবার, বুধবার এবং বৃহস্পতিবার) অনুষ্ঠিতব্য মৌখিক পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। স্থগিত হওয়া মৌখিক পরীক্ষার তারিখ, স্থান এবং সময় পরবর্তী সময়ে স্থাপত্য অধিদফতরের ওয়েবসাইট এবং অফিশিয়াল ফেসবুক পেজে জানিয়ে দেওয়া হবে।

এর আগেও ২৮ অক্টোবর বেশ কয়েকটি চাকরির পরীক্ষা স্থগিত করা হয়েছিল।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –