• বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ২ ১৪৩১

  • || ১০ মুহররম ১৪৪৬

সর্বশেষ:
আশা করি শিক্ষার্থীরা আদালত থেকে ন্যায়বিচার পাবে: প্রধানমন্ত্রী। নিহতদের পরিবারের জীবন জীবিকার ব্যবস্থা করে দেব: প্রধানমন্ত্রী। শিক্ষার্থী হত্যাকাণ্ডে জড়িতদের উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে: প্রধানমন্ত্রী। বিশ্ববাজারে স্বর্ণ মূল্যের নতুন রেকর্ড। বৃহস্পতিবার ঢাকায় মুক্তিযোদ্ধা সমাবেশের ডাক।

পঞ্চগড়ে শিক্ষার্থীদের খেলাধুলায় আগ্রহ বাড়াতে ফুটবল বিতরণ

প্রকাশিত: ৬ জুলাই ২০২৪  

পঞ্চগড় জেলার দেবীগঞ্জে শিক্ষার্থীদের খেলাধুলায় আগ্রহ বাড়াতে কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের পক্ষ থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে ৫ শতাধিক ফুটবল বিতরণ করা হয়েছে। গত বৃহস্পতিবার (৪ জুলাই) উপজেলার অন্তর্ভুক্ত ২৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগ সভাপতির উপহারের ৫ শতাধিক ফুটবল বিতরণ করে তারুণ্য গড়বে পঞ্চগড় সংগঠনের স্বেচ্ছাসেবকরা।

এর আগে, ২২ জুন (শনিবার) দুপুরে পঞ্চগড়ের বোদা উপজেলার বোদা পাইলট মডেল সরকারি স্কুল অ্যান্ড কলেজ মাঠে তারুণ্য গড়বে পঞ্চগড় ব্যানারে এক সংবাদ সম্মেলনে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন শিক্ষার্থীদের খেলাধুলায় আগ্রহী করতে সমগ্র জেলায় ২ হাজার ফুটবল বিতরণের ঘোষণা দেন। এরই ধারাবাহিকতায় দেবীগঞ্জ উপজেলায় ১০টি ইউনিয়ন ও পৌরসভার ২৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানে ২টি করে ফুটবল উপহার দেয়া হয়েছে।

ছাত্রলীগ সভাপতির দেয়া উপহারের ফুটবল পেয়ে আনন্দিত স্কুল-মাদ্রাসার শিক্ষার্থীরা। শাহরিন ইসলাম সোহাগ নামে এক দশম শ্রেণির শিক্ষার্থী বলেন, সাদ্দাম ভাই আমাদের স্কুলে ফুটবল পাঠিয়েছে। ভাইয়ের দেয়া উপহারের ফুটবল দিয়ে আমরা নিয়মিত খেলাধূলা করছি।

ইশরাত জাহান নামে আরেক শিক্ষার্থী বলেন, সাদ্দাম ভাই আমাদের জন্য ফুটবল পাঠিয়েছে। আমরা অনেক খুশি। এখন আমরা নিয়মিত ফুটবল খেলতে পারতেছি।

এদিকে, শিক্ষার্থীদের খেলাধুলায় আগ্রহী করতে ছাত্রলীগ সভাপতির ক্রীড়া সামগ্রী বিতরণ করাকে ইতিবাচক হিসেবে দেখছেন শিক্ষক ও অভিভাবকরা। অখিল বন্ধু রায় নামে এক শিক্ষক বলেন, একজন শিক্ষার্থীর সুন্দর ভাবে বেড়ে উঠার জন্য খেলাধুলার কোনো বিকল্প নেই। একটি ছাত্র সংগঠনের কেন্দ্রীয় সভাপতি শিক্ষার্থীদের খেলাধুলায় উৎসাহিত করতে ক্রীড়া সামগ্রী বিতরণ করছেন। তার এই সুন্দর উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই।

এ বিষয়ে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, ক্রীড়া অঙ্গনে পঞ্চগড়ের তরুণ-তরুণীদের মাধ্যমে ফুটবল খেলার আরও বিস্তার ঘটাতে জেলার শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে ২ হাজার ফুটবল বিতরণ কর্মসূচি হাতে নেয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় তারুণ্য গড়বে পঞ্চগড় নামের একটি অরাজনৈতিক সংগঠন জেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে এই ফুটবলগুলো বিতরণ করেছে‌।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –