• বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ২ ১৪৩১

  • || ১০ মুহররম ১৪৪৬

সর্বশেষ:
আশা করি শিক্ষার্থীরা আদালত থেকে ন্যায়বিচার পাবে: প্রধানমন্ত্রী। নিহতদের পরিবারের জীবন জীবিকার ব্যবস্থা করে দেব: প্রধানমন্ত্রী। শিক্ষার্থী হত্যাকাণ্ডে জড়িতদের উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে: প্রধানমন্ত্রী। বিশ্ববাজারে স্বর্ণ মূল্যের নতুন রেকর্ড। বৃহস্পতিবার ঢাকায় মুক্তিযোদ্ধা সমাবেশের ডাক।

ব্যাটারদের ব্যর্থতার ‘আসল’ কারণ ফাঁস করলেন টাইগার কোচ

প্রকাশিত: ২৪ জুন ২০২৪  

নবম টি-২০ বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করেছে বাংলাদেশের বোলাররা। তবে উল্টো চিত্র, ব্যাটারদের ক্ষেত্রে। বিশেষ করে টপ অর্ডার ব্যাটাররা প্রতি ম্যাচেই হয়েছেন ব্যর্থ। তারা কেন বারবার ব্যর্থ হচ্ছেন, তার আসল কারণ জানিয়েছেন বাংলাদেশ দলের সহকারী কোচ নিক পোথাস।

মঙ্গলবার সুপার এইটে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে নামবে বাংলাদেশ দল। ম্যাচটি হবে সেন্ট ভিনসেন্টের কিংসটাউনে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায়।

আফগানিস্তান ম্যাচের আগে সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন টাইগারদের সহকারী কোচ নিক পোথাস। তিনি বলেন, ‘টুর্নামেন্টজুড়ে সব ব্যাটারদেরই সংগ্রাম করতে হয়েছে। ব্যাটিং এমন কেন হলো এটা ভাবতে গেলে একটু অন্য গ্রুপগুলোর সাথে তুলনা করা উচিৎ। নিউইয়র্কে উইকেট কেমন ছিল সবাই দেখেছে। সেন্ট ভিনসেন্টেও এতটা সহজ ছিল না। ব্যাটাররা আপ্রাণ চেষ্টা করছে।’

ভারত দলের প্রসঙ্গ টেনে পোথাস ব্যাখ্যা দিলেন, ‘ভারতীয় দলে দেখুন, রিশাভ পান্টের উইকেটে সেট হতে ১০ বল খেলতে হচ্ছে। শুরুতে সে খুবই শান্ত ছিল। হার্দিক ও দুবেও ঠিক একই কাজ করেছে। কারণ এখানে খেলাটা পাওয়ারের। দিনশেষে তারা কিন্তু বড় বড় ছক্কা হাঁকিয়েছে।’

পাওয়ার হিটিংয়ের ওপর জোর দিয়ে পোথাস বলেন, জেনেটিক্যালি পাওয়ার আপনি পাবেন না। তাই আপনাকে নিজেকে গড়ে তুলতে হবে। আমরা দেখেছি রিশাদের ব্যাটিং। নিউজিল্যান্ড সিরিজ থেকে এখন পর্যন্ত সে খুব দ্রুত অনেক উন্নতি করেছে। তবে পাওয়ার তৈরি করতে সময় লাগবে। আপনাকে শক্তিশালী হতে হবে। ওয়েস্ট ইন্ডিজকে পাওয়ার খুঁজতে হয় না। তাদের খেলোয়াড়রা জন্মগতভাবেই শক্তিশালী। আমাদের তা নেই, তাই ভিন্নভাবে এটা অর্জন করতে হবে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –