• রোববার   ২৪ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৯ ১৪২৮

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
বাংলাদেশকে কেউ আর পিছিয়ে রাখতে পারবে না: প্রধানমন্ত্রী পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী কুড়িগ্রামবাসীর জন্য সরকারি ৮৩ পদে চাকরির সুযোগ সৈয়দপুরে চকলেট খেয়ে ৯ শিক্ষার্থী হাসপাতালে রংপুরে বজ্রসহ বৃষ্টির আভাস

সৈয়দপুরে বিমানের ফ্রি এসি বাস প্লেনে চলাচলের আগ্রহ বাড়িয়েছে     

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২১  

নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দর থেকে রংপুর ও দিনাজপুরগামী যাত্রীদের জন্য বিশেষ এসি বাস সার্ভিস চালু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ফলে দিনাজপুর এবং রংপুর অঞ্চলের মানুষদের মধ্যে বিমানের প্লেনে চলাচলের আগ্রহ অনেকগুণ বাড়িয়ে দিয়েছে বলে জানান যাত্রীরা।

ফ্রি এসি পরিবহন চালু করায় এসব অঞ্চলের যাত্রী সংখ্যাও অনেক বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছেন বিমান সংশ্লিষ্টরা। তবে রংপুর-দিনাজপুরের পাশাপাশি পার্শ্ববর্তী জেলা পঞ্চগড়, ঠাকুরগাঁও, লালমনিরহাটের জন্য এমন সার্ভিস চালু করার দাবি জানিয়েছেন অনেকেই।

গত সোমবার (২০ সেপ্টেম্বর) সৈয়দপুর বিমানবন্দরে গিয়ে দেখা যায়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সদ্য চালু করা এসি গাড়িগুলো প্রায় অর্ধেকের বেশি সংখ্যক যাত্রী নিয়ে বন্দরে এসে পৌঁছায় এবং প্রায় সমান সংখ্যক যাত্রী নিয়ে বিমানবন্দর ছেড়ে যায়।

রংপুর থেকে আসা ঢাকাগামী বিমানের যাত্রী ইন্টার্ন চিকিৎসক রাফি ইবনে আফজাল বলেন, আমি মূলত এই বাস সার্ভিসটির কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিট করেছি। রোববারের ফ্লাইটে আমার বড় ভাই ঢাকা গেছেন এবং আজকের ফ্লাইটে আমি যাচ্ছি।

তিনি আরও বলেন, আগে যখন ঢাকা থেকে সৈয়দপুর হয়ে বাসায় যেতাম তখন অনেক ভোগান্তি পোহাতে হতো। গাড়িগুলো চালু করায় আমরা যারা নিয়মিত প্লেনে যাওয়া-আশা করি সবার জন্য অনেক ভালো হয়েছে।

বাংলাদেশ বিমানের আরেক যাত্রী ফুকু মিয়া বলেন, আমি ঢাকা থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইটেই এসেছি। এর মূল কারণ ছিল তাদের সদ্য চালু হওয়া এসি বাস সার্ভিসগুলো। তবে শুধু বিমান বাংলাদেশ নয় বরং অন্যান্য বিমান সংস্থাগুলোরও এই সার্ভিস চালু করা দরকার।

বিমান বাংলাদেশের সৈয়দপুর-রংপুর রুটের বাস চালক পিন্টু বলেন, উদ্বোধনের দিন মাত্র একজন যাত্রী নিয়ে রংপুর গিয়েছি। এখন অনেক সময় যাত্রীর জায়গা দিতে পারি না। গাড়িতে আসন সংখ্যা মাত্র ২৮টি। পাগলাপীর এবং মেডিকেল মোড়ে গাড়ি থামানো হয়। রংপুর পর্যটন হোটেলের সামনে থেকে গাড়িটি যাত্রা শুরু করে সৈয়দপুর বিমান বন্দর এসে শেষ হয়।

দিনাজপুর রুটের বাস চালক আব্দুল আহাদ বলেন, আজও ১৬ জন যাত্রী নিয়ে দিনাজপুর থেকে আসলাম। এখন যাত্রীরা ঢাকা থেকে ফোন দেয় আর বলে ভাই এতোটার সময় গেলে গাড়ি পাবোতো। এমন অনেক ফোন প্রতিদিন সামলাতে হয়। আমার মনে হয় কিছুদিন গেলে এসব রুটে আরও গাড়ি সংখ্যা বাড়াতে হবে।

এ বিষয়ে জানতে চাইলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জেলা পরিচালক হারুন অর রশিদ বলেন, আমরা ব্যাপক সাড়া পাচ্ছি। যাত্রীদের থেকে অনেক ধন্যবাদ পেয়েছি। আমাদের পরিকল্পনা রয়েছে আগামীতে পর্যায়ক্রমে নীলফামারী পঞ্চগড়ের উদ্দেশেও এমন বাস সার্ভিস চালু করবো।

১৪ সেপ্টেম্বর নীলফামারী জেলা প্রশাসক কার্যালয়ে সৈয়দপুর বিমানবন্দর থেকে রংপুর ও দিনাজপুর জেলা শহর পর্যন্ত প্লেনের যাত্রীদের আনা-নেওয়ার জন্য ফ্রি এসি বাস সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মানবসম্পদ বিভাগের পরিচালক ও প্রশাসন (যুগ্ম সচিব) জিয়াউদ্দীন আহমেদ।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –