• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

চাঞ্চল্যকর দেলোয়ার হত্যার প্রধান অভিযুক্ত মিঠাপুকুরে গ্রেফতার

প্রকাশিত: ১ জুন ২০২২  


রংপুরের পীরগাছায় ব্যবসায়ী দেলোয়ার হোসেন (৩৫) হত্যা মামলার প্রধান অভিযুক্ত ফারুক হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় ঘটনাস্থলের পাশের একটি পুকুর থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি উদ্ধার করা হয়েছে। গতকাল 
মঙ্গলবার (৩১ মে) ভোরে মিঠাপুকুর উপজেলার জায়গীরহাট থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, গত ২৭ মে রাত ১১টার দিকে দেলোয়ারকে কুপিয়ে হত্যা করা হয়। ওই হত্যাকাণ্ডে ইতিমধ্যে সবুজ, শফিকুল ও রঞ্জুসহ চারজনকে গ্রেফতার করা হলেও মূল অভিযুক্ত ফারুক হোসেন পলাতক ছিলেন। হত্যাকাণ্ডের ৪ দিনের মাথায় প্রযুক্তির সহায়তায় পুলিশ ও ডিবির যৌথ অভিযানে মিঠাপুকুর উপজেলার জায়গীরহাট থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে ফারুকের দেখানো ঘটনাস্থল পীরগাছার অনন্তরাম এলাকায় একটি পুকুরে অভিযান চালিয়ে হত্যাকাণ্ডের সময় ব্যবহৃত ছুরি উদ্ধার করা হয়।

রংপুর জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (সি সার্কেল) আশরাফুল আলম পলাশ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে পূর্ব শত্রুতার জের ধরে ব্যক্তিগত ক্ষোভ থেকে দেলোয়ারকে হত্যার কথা স্বীকার করেছে ফারুক হোসেন। মঙ্গলবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গত ২৭ মে সন্ধ্যার পর থেকে বাড়িতেই ছিলেন দেলোয়ার হোসেন। রাত ১১টার দিকে প্রতিবেশী ফারুক তাকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরে তারা কুড়ারপার ব্রিজ এলাকায় রেল লাইনের কাছে পৌঁছালে আগে থেকে ওঁৎ পেতে থাকা দুর্বৃত্তরা দেলোয়ারকে কোপাতে থাকেন। এ সময় দেলোয়ারের চিৎকারে আশেপাশের লোকজন ছুটে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

পরে তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের স্ত্রী আনোয়ারা বেগম ফারুক হোসেনকে প্রধান আসামি করে অজ্ঞাত ৭/৮ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –