• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২৪  

আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের ব‌লে‌ছেন, আসন্ন উপ‌জেলা নির্বাচ‌নে দলীয় প্রতীক থাকছে না। নির্বাচনে কেউ হস্তক্ষেপ করবে না। মন্ত্রী-এমপিদের কেউ যেন নির্বাচনে হস্তক্ষেপ না করেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই নির্দেশ দিয়েছেন। প্রশাসনও কোনো ইনজাস্টিস করবে না। নির্বাচন শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে হবে। কেউ হস্তক্ষেপ করবে না।

তিনি বলেন, বিএনপির আন্দোলন অন্তঃসারশূন্য। তাদের আন্দোলনে জনসম্পৃক্ততা নেই। দল‌টি প্রকাশ্যে নির্বাচনের বিরোধীতা করলেও তাদের অনেকেই অংশগ্রহণ করবেন। 

মঙ্গলবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সমসাময়িক বিষয়ে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসব কথা বলেন।

উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী কতজন— এ প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমাদের কতজন প্রার্থী, আমরা সেটা হিসাব করে দেখার তাগিদ অনুভব করিনি। আমরা সবাইকে সুযোগ দিয়েছি।

গাজায় ইসরায়েলের হামলার বিষয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, হিটলারের চেয়েও ভয়ংকর রূপে আবির্ভূত হয়েছে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

তিনি বলেন, সারা বিশ্বই আজ রণক্ষেত্রে পরিণত হয়েছে। মনে হয় দ্বিতীয় বিশ্বযুদ্ধে হিটলারের যে দাম্ভিকতা, যুদ্ধাংদেহী মনোভাব সেটা আবারো নতুন করে বিশ্ব রাজনীতিতে দেখতে পাচ্ছি। হিটলার যে হলোকাস্ট ঘটিয়েছিল ৬০ লাখ ইহুদি হত্যা করে, আজকে গাজায় গণহত্যার নায়ক নেতানিয়াহু একই রূপে আবির্ভূত হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব‌লেন, নেতানিয়াহু জাতিসংঘ মানে না, হোয়াইট হাউজকে তোয়াক্কা করে না। মার্কিন প্রেসিডেন্টের কথা শোনে না। সে হিটলারের চেয়েও ভয়ংকর রূপে আবির্ভূত হয়েছে। এরইমধ্যে গাজায় ১৪ হাজার শিশুকে হত্যা করে ফেলছে।

তিনি আরো বলেন, ইরানের হামলার পর যুক্তরাষ্ট্রসহ অনেক দেশ ইসরায়েলকে শান্ত থাকতে বলেছে। কিন্তু নেতানিয়াহু আবারো ইরানে হামলার সিদ্ধান্ত নিয়েছে। তিনি আপন ইচ্ছায় চলেন, যা খুশি করেন। যাকে ইচ্ছা ভাতে মারেন, পানিতে মারেন, এয়ার স্ট্রাইক করে মারেন। তার দাপট হিটলারকেও ছাড়িয়ে যেতে পারে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –