• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

‘জঙ্গিবাদ প্রতিরোধে আলেম সমাজকে দায়িত্ব নিতে হবে’

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২৩  

সাবেক সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি বলেছেন, ইসলাম প্রচারের জন্য ইসলামিক ফাউন্ডেশন স্থাপন করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই ইসলামিক ফাউন্ডেশনের কারণেই ইমাম-মুয়াজ্জিনদের আজ সুযোগ সুবিধা করে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। স্বাধীনতা বিরোধী অপশক্তির ষড়যন্ত্র আজও শেষ হয়নি। তারা ধর্মের অপব্যাখ্যা দিয়ে মানুষকে বিভ্রান্ত করছেন, ভুল পথে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন।

তিনি আরো বলেন, এই অপশক্তির বিরুদ্ধে সজাগ থাকতে হবে। সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে আলেম সমাজকেই দায়িত্ব নিতে হবে। কারণ আপনারা ধর্মীয় নেতা। কোনোভাবে যাতে একজন মানুষও ভুল পথে না যায়। এদিকে সতর্ক থাকতে হবে।

শনিবার সকাল ১১টার দিকে নীলফামারী শহরের টিএন্ডটি মাঠে অনুষ্ঠিত ‘জঙ্গিবাদ-সন্ত্রাস প্রতিরোধ, সামাজিক সম্প্রতি বজায় রাখা এবং ইমাম ও আলেম সমাজের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সময়েই দেশে মসজিদের সংখ্যা বেড়েছে। মসজিদগুলোর উন্নয়ন হয়েছে এবং ইমাম মুয়াজ্জিনগণ সম্মানিত হয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে মডেল মসজিদ স্থাপন হয়েছে। পৃথিবীর আর কোথাও এমন নজির নেই। অথচ শেখ হাসিনাকে ইসলাম বিরোধী বলে থাকেন স্বাধীনতা বিরোধী অপশক্তি। এই অপশক্তির বিরুদ্ধে আমাদেরকেই রুখে দাঁড়াতে হবে।

নীলফামারী ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক একেএম জাকিউজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী মমতাজুল হক, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, বঙ্গবন্ধু পরিষদের রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মশিউর রহমান, জেলা ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাওলানা খন্দকার আশরাফুল হক নূরী, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন প্রমুখ।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –