• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

পুনাক দেশে-বিদেশে পরিচিতি পাচ্ছে: আইজিপি

প্রকাশিত: ১৬ জুন ২০২২  

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, পুনাকের বর্তমান সভানেত্রীর নেতৃত্বে গত দুই বছরে সংগঠনটির তাৎপর্যপূর্ণ পরিবর্তন ঘটেছে। নানা মানবিক উদ্যোগ ও কাজের মাধ্যমে পুনাক এরই মধ্যে দেশে-বিদেশে পরিচিতি পেতে শুরু করেছে।

গত রাতে রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে পুনাকের আয়োজনে পুনাক সভানেত্রী হিসেবে জীশান মীর্জার দ্বিতীয় বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন আইজিপি।

সংগঠন একটি জীবন্ত বিষয়- এ কথা উল্লেখ করে ড. বেনজীর বলেন, নানা পরিবর্তন ও সংস্কারের মধ্য দিয়ে সংগঠন এগিয়ে যায়। সময়ের পরিক্রমায় পুনাকও এগিয়ে যাচ্ছে। সংগঠনটির অগ্রগতিতে অবদান রাখায় পুনাকের সব পর্যায়ের সদস্যাদের ধন্যবাদ জানান তিনি।

ভবিষ্যতে পুনাকের কার্যক্রম আরও গতিময় করে প্রান্তিক জনগোষ্ঠীর কল্যাণে কাজ করার জন্য সবার প্রতি আহ্বান জানান পুলিশপ্রধান।

পুনাক সভানেত্রী জীশান মীর্জা বলেন, 'পুলিশ এবং পুনাক একই সূত্রে গাঁথা। পুলিশ কর্মকর্তাদের আকুণ্ঠ সমর্থন ও সহযোগিতা না পেলে পুনাকের পক্ষে এত দূর আসা সম্ভব হতো না। সবার সহযোগিতায় আমাদের যেতে হবে বহু দূর।’

বিগত দুই বছর দায়িত্ব পালনকালে সার্বিক সহযোগিতা দেওয়ার জন্য পুলিশ কর্মকর্তা এবং পুনাকের সব পর্যায়ের সদস্যাদের প্রতি গভীর কৃতজ্ঞতা জানান জীশান মীর্জা।

পুনাকের প্রকাশনা ও সাংস্কৃতিক সম্পাদিকা উম্মে সালমা মুন্নীর সঞ্চালনায় অনুষ্ঠানে পুনাক উপদেষ্টা পরিষদের সদস্য অতিরিক্ত আইজিপি ড. মো. মইনুর রহমান চৌধুরী, অতিরিক্ত আইজিপি এস এম রুহুল আমিন, অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন ও ডিএমপির অতিরিক্ত কমিশনার মীর রেজাউল আলম বক্তব্য দেন।

অনুষ্ঠানে পুলিশের ঊর্ধ্বর্তন কর্মকর্তা এবং পুনাকের সদস্যারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে পুনাকের গত দুই বছরের কার্যক্রমের ওপর একটি ডকুমেন্টারি ও পুনাক থিম সং দেখানো হয়। এ উপলক্ষে 'পুনাক কথন' ও 'পুলিশ পরিবারে স্বাগতম' শীর্ষক দুটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানটি স্মরণীয় করে রাখতে কাটা হয় কেক।

পুনাক পুলিশ পরিবারের নারী সদস্যদের নিয়ে গঠিত একটি সেবাধর্মী সংগঠন। পুনাককে নিজস্ব বৃত্তের বাইরে সমাজের প্রান্তিক জনগোষ্ঠীর কাছে নিয়ে গেছেন বর্তমান সভানেত্রী। তার সুদক্ষ নেতৃত্বে পুনাক দুঃস্থ মানুষের পাশে দাঁড়িয়ে, পীড়িতকে সেবা দিয়ে, সহায়-সম্বলহীনকে সহায়তা দিয়ে যাচ্ছে। পুনাক আজ সমাজের অসহায় ও দুঃস্থ মানুষের আস্থা ও ভরসাস্থল হয়ে দাঁড়িয়েছে।

সভানেত্রী জীশান মীর্জা পুনাককে একটি 'ব্র্যান্ড' হিসেবে পরিচিত করতে চান। তার ক্লান্তিহীন পথচলার মধ্য দিয়েই এ স্বপ্ন বাস্তবায়নের বন্দরে পৌঁছাবে পুনাক।

পুনাক সভানেত্রীর মানবিক উদ্যোগে গত দুই বছরে বহু অসহায় মানুষ বাঁচার প্রেরণা পেয়েছে। দৃষ্টি কেড়েছে সমাজের মানুষের।

তার মধ্যে আছে অসহায় রঞ্জনের বিশ্ববিদ্যালয়ে ভর্তি, শারীরিক প্রতিবন্ধী শাহিদা ও আনিসুরকে সহায়তা, গোয়াল ঘরে বাস করা বৃদ্ধ মকবুলকে ঘর দেওয়া, জীবনসংগ্রামী ফাতেমাকে নতুন রিকশা দেওয়া, রক্তের জটিল রোগে আক্রান্ত শিশু সোহানকে সহায়তা, শরীরে পচন নিয়ে রাস্তায় পড়ে থাকা শাহজালালের সুচিকিৎসা ও পুনর্বাসন, পা হারানো খোকনের চিকিৎসা ও পুনর্বাসন।

এ ছাড়া সুন্দরবনের বাঘ বিধবাদের সহায়তা, সড়ক দুর্ঘটনায় পা হারানো শিশু জান্নাতের কৃত্রিম পা সংযোজন, সড়ক দুর্ঘটনায় আহত ক্রিকেটপ্রেমী টাইগার মিলনকে সহায়তা, বাংলাদেশে বসবাসকারী অস্ট্রেলিয়ার নাগরিক ম্যালকম আরনল্ডের পাশে দাঁড়ানো, অসহায় মানুষের মাঝে ইফতার ও খাবার বিতরণ, শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, রিকশাচালকদের মাঝে রেইনকোট বিতরণ, পথচারীদের জন্য সুপেয় পানির ব্যবস্থা ইত্যাদি মানবিক কার্যক্রম।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –