• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

পদ্মা সেতুর উদ্বোধনী উৎসব যেন দুর্ঘটনায় পরিণত না হয়-প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১৬ জুন ২০২২  

বাংলাদেশের বহুল প্রত্যাশিত স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন আগামী ২৫ জুন। পদ্মা সেতু উদ্বোধনের উৎসব শুধু পদ্মাপাড়ে হবে না, সারা বাংলাদেশে উৎসবটা করবেন। তবে উৎসব করতে গিয়ে যেন দুর্ঘটনা না ঘটে, সে জন্য সবাইকে ধৈর্য ধারণ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, আমি চাচ্ছি বাংলাদেশের প্রত্যেক জেলায় পদ্মা সেতুর উদ্বোধনী দিনে উৎসব হোক। কারণ এটা আমাদের জন্য বিরাট চ্যালেঞ্জের ব্যাপার ছিল। বিশ্বের সব থেকে খরস্রোতা নদী আমাজন, তারপর হচ্ছে পদ্মা। আমরা এখানে সেতু করতে পারি এটা অনেকেরই ধারণা ছিল না। এটা দ্বিতল সেতু—নিচ দিয়ে ট্রেন যাবে, উপর দিয়ে গাড়ি যাবে। এটা একটা কঠিন কাজ। পৃথিবীতে এই ধরনের কাজ বোধ হয় এটাই প্রথম। এখানে যেসব মেশিনারিজ ব্যবহার করা হয়, এটা বোধ হয় আর কোথাও হয়নি।

বৃহস্পতিবার (১৬ জুন) সকালে গোপালগঞ্জের কোটালিপাড়ায় বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি এবং রংপুরে পল্লী জনপদের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশবাসীর অভূতপূর্ব সাড়া ও সমর্থন ছাড়া নিজেদের টাকায় সেতু নির্মাণের উদ্যোগ বাস্তবায়ন করা সম্ভব হতো না। এজন্য দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান প্রধানমন্ত্রী।

তিনি আরও বলেন, পদ্ম সেতু নির্মাণ হয়ে গেছে। দক্ষিণ অঞ্চল আর অবহেলিত থাকবে না। কারণ যোগাযোগ ব্যবস্থা একটা জায়গায় যদি হয় তাহলে সেখানকার অর্থনৈতিক ব্যবস্থা এমনিই উন্নত হয়। সেটা হলো বাস্তবতা। আমরা দক্ষিণাঞ্চলের মানুষ, পদ্মাপাড়ের মানুষ সব সময় অবহেলিত ছিলাম। দারিদ্র্য আমাদের নিত্যসঙ্গী। আল্লাহর রহমতে আর সেটা থাকবে না।

এর আগে বুধবার (১৫ জুন) স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, আগামী ২৫ জুন বিরোধীতাকারীরা এমন ঘটনা ঘটাতে পারে যাতে পদ্মা সেতুর উদ্বোধন না হয়, সেজন্য সব বাহিনীকে সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, আমি খবর পাচ্ছি এমন ঘটনা ঘটানো হবে। এত চ্যালেঞ্জ নিয়ে যে কাজ করা হয়েছে, সেই কাজে বাধা দেওয়ার অনেক অপচেষ্টা হচ্ছে বলে আমাদের কাছে খবর আসছে। কাজেই সব বাহিনীর সবাই সজাগ থাকুন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –