• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

দীর্ঘ নয় বছর পর সরাসরি রোমের আকাশে গেল বিমান

প্রকাশিত: ২৭ মার্চ ২০২৪  

দীর্ঘ নয় বছর পর ফের ঢাকা-রোম-ঢাকা রুটে সরাসরি ফ্লাইট চালু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। মঙ্গলবার দিনগত রাত সাড়ে ৩টায় ঢাকা থেকে বিমানের প্রথম ফ্লাইট বিজি-৩৫৫ রোমের উদ্দেশ্যে ছেড়ে যায়।

উদ্বোধনী ফ্লাইট উপলক্ষে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাজ্জাদুল হাসান। 

এর আগে, গত ১৫ ফেব্রুয়ারি থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সকল ডিস্ট্রিবিউশন চ্যানেলে একযোগে বিক্রয়ের জন্যে ঢাকা-রোম-ঢাকা ফ্লাইটের টিকিটসমূহ উন্মুক্ত করা হয়।

বিমান বাংলাদেশ সূত্রে জানা গেছে, বিমানের প্রথম ফ্লাইট রোমে পৌঁছাবে স্থানীয় সময় বুধবার সকাল ৮টা ৩০ মিনিটে। ফিরতি ফ্লাইট বিজি-৩৫৬ রোম থেকে ২৭ মার্চ সকাল ১০টা ১৫ মিনিটে যাত্রা করে ঢাকায় পৌঁছাবে পরের দিন স্থানীয় সময় রাত ১২টা ১৫ মিনিটে। প্রথম ফ্লাইটে ২০০ যাত্রী টিকিট বুকিং করেন। ফিরতি ফ্লাইটে ২৫৪ জন যাত্রী রোম থেকে ঢাকা আসবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ হাসান, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাবেক সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন প্রমুখ।

যাত্রীরা বিমানের বাণিজ্যিক ওয়েবসাইট www.biman-airlines.com, মোবাইল অ্যাপস, বিমানের যে কোনো সেলস সেন্টার, বিমান কল সেন্টার এবং বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকে এ রুটের টিকিট কিনতে পারছেন। নতুন রুট উপলক্ষে দেওয়া হয়েছে ১৫-২০ শতাংশ পর্যন্ত বিশেষ ছাড়।

গ্রীষ্মকালীন সূচি অনুযায়ী, ১ এপ্রিল থেকে প্রতি সোমবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ঢাকা থেকে স্থানীয় সময় রাত ৪টায় যাত্রা করে রোমে পৌঁছাবে সকাল ১০টা ১০ মিনিটে এবং রোম থেকে স্থানীয় সময় সকাল ১১টা ৪৫ মিনিটে যাত্রা করে ঢাকায় পৌঁছাবে পরের দিন রাত ১২টা ৩০ মিনিটে।

এর আগে, ১৯৮১ সালের ২ এপ্রিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের রোম ফ্লাইট চালু হয় এবং ২০১৫ সালের ৬ এপ্রিল থেকে রোম ফ্লাইট বন্ধ ছিল।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –